ব্রেকিং

x

দুই কিলোমিটার হেঁটে অবহেলিত গ্রামে বিদ্যুতের উদ্বোধন করলেন আইনমন্ত্রী

বৃহস্পতিবার, ২৯ মার্চ ২০১৮ | ১২:২৪ অপরাহ্ণ | 1048 বার

দুই কিলোমিটার হেঁটে অবহেলিত গ্রামে  বিদ্যুতের উদ্বোধন করলেন আইনমন্ত্রী
ছবি-নিজাম উদ্দিন

কসবা উপজেলার সুতারমোড়া গ্রাম থেকে দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ পর্যন্ত দূরত্ব দুই কিলোমিটারের বেশি। কাঁচা পথ ধরে আছে দুইটি সাঁকো। আর এমন দুর্গম পথ পাড়ি দিয়েই ছুটে গেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক এম.পি। ফিরেছেনও একইভাবে।
নতুন বিদ্যুত সংযোগের উদ্বোধন করতে গতকাল বুধবার দুপুরে নিজ নির্বাচনী এলাকার ওই অবহেলিত গ্রাম দৌলতপুরে ছুটে যান মন্ত্রী। বিদ্যুত সংযোগ উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যও রাখেন মন্ত্রী। এ সময় তিনি গ্রামে যাওয়ার রাস্তা নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন। দৌলতপুর ভারত সীমান্তবর্তী একটি গ্রাম।
এ প্রসঙ্গে কসবা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন বলেন, ‘বেশ কিছুদিন আগেই ওই গ্রামে বিদ্যুৎ সংযোগ উদ্বোধনের বিষয়ে আলোচনা হয়। যানবাহনে করে যাওয়ার সুযোগ না থাকায় মন্ত্রীকে ওই গ্রামে না যেতে অনুরোধ করা হয়। কিন্তু তিনি তখন বলেন সেখানকার লোকজন যেতে পারলে আমি পারবনা কেন। শেষ পর্যন্ত তিনি ওই গ্রামে ছুটে গেছেন। সেখানকার মানুষের দুর্দশার কথা শুনেছেন। গ্রামের যাওয়ার জন্য পাকা রাস্তা করে দেয়ার ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।’
এদিকে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংবিধান অনুযায়ি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে জানিয়ে আনিসুল হক এম.পি বলেছেন, ‘গণতন্ত্র ও সংবিধান নিয়ে যারা উপহাস করে তাঁদের শ্রদ্ধাবোধ নেই। তাঁরা (বিএনপি) সব সময় দেশে ক্ষতি চিন্তা নিয়ে ব্যস্ত। কিভাবে দেশের সুনাম নষ্ট করা যায় সে চিন্তা মাথায় নিয়ে তাঁরা ষড়যন্ত্র করে।’
বিদ্যুৎ সংযোগ উদ্বোধন উপলক্ষে উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রী গোপীনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. আবদুল কাদিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আনিসুল হক ভূইয়া, আইনমন্ত্রীর এপিএস অ্যাডভোকেট রাশেদুল কাওছার ভূঁইয়া জীবন, কসবা পৌরসভার মেয়র মো. এমরান উদ্দিন জুয়েল, আওয়ামী লীগ নেতা এমজি হাক্কানী, কাজী আজহারুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির জিএম আবদুল ওয়ারিদ, উপজেলা যুবলীগ সভাপতি এম এ আজিজ, সাধারন সম্পাদক শফিকুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, নারী ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. মনির হোসেন প্রমুখ। আইনমন্ত্রী এ সময় দুই কোটি ৫৬ লাখ টাকা ব্যায়ে গোপিনাথপুর ইউনিয়নের তিনটি গ্রামের ৪৫৮ জন গ্রাহকের মাঝে নতুন বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন।



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!