ব্রেকিং

x

দিরাইয়ে নয়া দিগন্ত সংবাদদাতার উপর হামলার প্রতিবাদে সমাবেশ-মানব বন্ধন

মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮ | ১১:০৯ অপরাহ্ণ | 534 বার

দিরাইয়ে নয়া দিগন্ত সংবাদদাতার উপর হামলার প্রতিবাদে সমাবেশ-মানব বন্ধন

সুনামগঞ্জের দিরাইয়ে দৈনিক নয়া দিগন্ত’র দিরাই-শাল্লা সংবাদদাতা ও স্থানীয় প্রেসক্লাবের নির্বাহী সদস্য ইমরান হোসাইনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে দিরাই প্রেসক্লাবের উদ্যোগে থানা পয়েন্টে এ কর্মসূচি পালন করা হয়।


প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান তালুকদারের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আবু হানিফ চৌধুরীর পরিচালনায় প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য দেন রাজনীতিবিদ মঞ্জুর আলম চৌধুরী, প্রেসক্লাব সহ সভাপতি সোয়েব হাসান, সামছুল আলম, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তালুকদার আমিন, শাল্লা উপজেলা জাতীয় পার্টির সভাপতি দুলদুল চৌধুরী, প্রেসক্লাবের নির্বাহী সদস্য জাকারিয়া হোসেন জোসেফ, আবুল হোসাইন, এডভোকেট ইকবাল চৌধুরী, ব্যবসায়ী আবদাল আলম চৌধুরী, সোয়েব চৌধুরী প্রমুখ।


এসময় উপস্থিত ছিলেন সাবেক পৌর কাউন্সিলর আমির আলী, জয়নুল হক চৌধুরী, ফরিদ সরদার, তফুর আলম চৌধুরী, কিবরিয়া সরদার, ছৈফুল আলম চৌধুরী, সেবুল রেজা চৌধুরী, জাকির সরদার, রফিকুল হক টিপু, বকুল আহমদসহ এলাকার সহ্স্রারাধিক লোক।

সভাপতির বক্তব্যে হাবিবুর রহমান তালুকদার বলেন, রাজনীতিকে পুজি করে দিরাইয়ের কিছু লোক আঙ্গুল ফুলে কলাগাছ বনেছেন। তারা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। হত্যা, প্রকাশ্যে অস্ত্রবাজি করেও বহাল তবিয়তে ঘুরাফেরা করছেন। কিন্তু প্রশাসন নিরব ভ’মিকা পালন করছে।তাদের কারণে এলাকাবাসী ভীতসন্ত্রস্থ। তাদের অনিয়িম দুর্নীতির খবর প্রকাশ করায় দিরাইয়ে কর্মরত সাংবাদিকদের বিরুদ্ধে তারা ষড়যন্ত্র করছেন।

মঞ্জুর আলম চৌধুরী বলেন, প্রকাশ্যে অস্ত্রবাজি করবেন আর সাংবাদিক ছবি তুলতে গেলে তাদের পিটাবেন তা হতে পারেনা। কিছুদিন পরপরই দিরাই বাজারে অস্ত্রের মহড়া হয়, ভয়ে অনেকেই এখান থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছেন। অবিলম্বে সাংবাদিকের উপর হামলাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের প্রতি দাবি জানান তিনি।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, রবিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার করিমপুর ইউনিয়নের সাকিতপুর গ্রামের লন্ডন প্রবাসী জাবেদ সরদার মোটর সাইকেলযোগে বাড়ী ফেরার পথে স্থানীয় সেন মার্কেটের সামনে মেয়র পুত্রের নিজস্ব বাহিনী হিসেবে এলাকায় পরিচিত সংঘবদ্ধ ছিনতাইকারীদলের আক্রমণের শিকার হলে উপস্থিত জনতা ও টহল পুলিশ ছিনতাইকারীদের ধাওয়া করে। এসময় ছিনতাইকারীদের হামলায় প্রবাসী জাবেদ মিয়া, তার ভাগ্নে জামিল আহমেদ, ব্যবসায়ী হেলাল মিয়া, মাহবুব মিয়া আহত হন। ধাওয়া খেয়ে ছিনতাইকারীরা বাজারের দিকে পালিয়ে যায়।

ঘন্টাখানেক পর মেয়রপুত্র উজ্জল মিয়ার নেতৃত্বে ছিনতাইকারীরা দিরাই বাজারে মেয়রের বরফ কল থেকে অস্ত্রসজ্জিত হয়ে ধাওয়াকারী ব্যবসায়ীদের উপর হামলা করার জন্য পুনরায় সেন মার্কেটের সামনে আসে। এসময় সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত নয়া দিগন্তের দিরাই-শাল্লা সংবাদদাতা ইমরান হোসাইনের উপর হামলা চালায় ছিনতাইকারীরা। ছিনতাইকারীদের রডের আঘাতে তিনি গুরুতর আহত হলে তাকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করা হয়। সাংবাদিককে বাঁচাতে এসে তাদের রডের আঘাতে আহত হন পথচারী শহিদুল মিয়া ও দিরাই বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হক মিয়া। সূত্র: নয়াদিগন্ত

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!