ব্রেকিং

x

ত্রিপুরা বিধানসভা নির্বাচনে এয়ার অ্যাম্বুল্যান্স

মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০১৮ | ৫:৪৩ অপরাহ্ণ | 523 বার

ত্রিপুরা বিধানসভা নির্বাচনে এয়ার অ্যাম্বুল্যান্স

বিধানসভার ভোট প্রক্রিয়া চলাকালীন উন্নত চিকিৎসা পরিষেবার জন্য ত্রিপুরায় এবার প্রথম এয়ার অ্যাম্বুল্যান্স রাখা হচ্ছে। রাজ্যের প্রধান নির্বাচন আধিকারিক শ্রীরাম তরণী কান্ত জানিয়েছেন, ১৮ ফেব্রুয়ারি ভোটের দিন নির্বাচন প্রক্রিয়ায় যুক্ত সরকারি কর্মচারী এবং নিরাপত্তা কর্মীদের জন্যে এই প্রথম ত্রিপুরায় ওই ব্যবস্থা হচ্ছে। নির্বাচন কমিশনের নির্দেশ পেয়ে রাজ্য পরিবহণ দফতরকে দায়িত্ব দেওয়া হয়েছে এয়ার অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করার।


রাজ্য পরিবহণ দফতর সূত্রের খবর, এয়ার অ্যাম্বুল্যান্সের জন্য দেশের বিভিন্ন সংস্থার কাছে ই-টেন্ডার চাওয়া হয়েছে। আগামী ৩ ফেব্রুয়ারি পর্যন্ত টেন্ডার জমা দেওয়া যাবে। সিদ্ধান্ত হবে ৫ ফেব্রুয়ারি। ত্রিপুরায় নির্বাচনের কাজে ৩০ হাজারের বেশি সরকারি কর্মচারী যুক্ত থাকবেন।


বিধানসভা ভোটের জন্য আধা-সামরিক বাহিনী আসতে শুরু করে দিয়েছে ইতিমধ্যেই। রাজ্য নির্বাচন দফতর সূত্রে খবর, প্রায় তিনশো কোম্পানি আধা-সামরিক বাহিনী থাকবে এ বারের নির্বাচনে।

গত বিধানসভা নির্বাচনের সময়ে ছিল ২৬০ কোম্পানি। এক কোম্পানি মহিলা বাহিনী আসবে সীমান্ত এলাকায়। ত্রিপুরার সিপাহিজলার সোনামুড়া এলাকার বাংলাদেশ সীমান্ত অঞ্চলকে সব চেয়ে স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছে। সেখানে মোতায়েন করা হবে আইটিবিপি জওয়ানদের। রাজ্যের ৪০টি বিধানসভা কেন্দ্রে কমপক্ষে একটি করে সম্পূর্ণ মহিলাদের দ্বারা পরিচালিত ভোটকেন্দ্র রাখার পরিকল্পনা করা হয়েছে| সূত্র: আনন্দবাজার পত্রিকা।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!