ব্রেকিং

x

বিরোধী জোটে জটিলতা

ত্রিপুরা বিধানসভা নির্বাচনী প্রচারনায় বামফ্রন্ট এগিয়ে

রবিবার, ২৮ জানুয়ারি ২০১৮ | ৫:০০ অপরাহ্ণ | 812 বার

ত্রিপুরা বিধানসভা নির্বাচনী প্রচারনায় বামফ্রন্ট এগিয়ে
বামফ্রন্টের নির্বাচনী প্রচারনা চলছে।-ছবি-অনলাইন

ভারতের ত্রিপুরায় বামফ্রন্টের মনোনয়ন প্রক্রিয়া শেষ করলেও বিরোধীদের মনোনয়ন চূড়ান্ত হয়নি। কংগ্রেস ও তৃণমূল জোটের সিদ্ধান্ত নিতে পারছেনা। বিজেপি জোটও পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেনি।


তৃণমূলের সঙ্গে কংগ্রেসের জোট করার সম্ভাবনা জিইয়ে রেখেই প্রথম দফায় ৬০ আসনের মধ্যে ৫৬টিতে প্রার্থীতালিকা ঘোষণা করেছে কংগ্রেস।  অপরদিকে তৃণমূলও এককভাবে ১৪টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করেছে শনিবার। বিজেপি জোট ৪৪টি আসনের প্রার্থীতালিকা ঘোষণা  করেছে।


কংগ্রেস সূত্র জানায়, রাহুল গান্ধীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের জোট নিয়ে আলোচনা চলছে। তাই বদল হতে পারে প্রার্থীতালিকা। অপরদিকে তৃণমূল বলছে আদিবাসীদের সংগঠন আইএনপিটি ও এনসিটির সঙ্গে তাঁদের জোট হয়েছে। তাঁদের জন্যও ১৬টি আসন ছেড়ে দিয়েছেন তাঁরা। এখন জোট করলে কংগ্রেসকে ৩০টি আসনে লড়তে হবে। তবে মমতা-রাহুল বৈঠকের পর বুঝা যাবে সব।

সিপিএম অবশ্য আগেই সব আসনের প্রার্থীতালিকা ঘোষণা করেছে। আটজন বাম প্রার্থী ইতিমধ্যে মনোনয়ন পেশ করেছেন। শনি ও রোববার ছুটি থাকায় আগামীকাল সোমবার থেকে ফের শুরু হবে মনোনয়ন দাখিল।

সোমবারই ধনপুর কেন্দ্রের প্রার্থী মুখ্যমন্ত্রী মানিক সরকারও মনোনয়নপত্র দাখিল করবেন। বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ভোট আগামী ১৮ ফেব্রুয়ারি। গণনা আগামী ৩ মার্চ।

এদিকে বামফ্রন্টের প্রার্থীরা নির্বাচনী প্রচারনায় মাঠে নেমেগেছে। ভোটের জন্য বামফন্টের কর্মী সমর্থকরাও নির্বাচনী প্রচরানায় তৎপর হয়েগেছেন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!