ব্রেকিং

x

ত্রিপুরা-বাংলাদেশ সীমান্তে আরো ৬ সীমান্ত হাট হচ্ছে

রবিবার, ২৪ জুন ২০১৮ | ১২:৪৫ পূর্বাহ্ণ | 1665 বার

ত্রিপুরা-বাংলাদেশ সীমান্তে আরো ৬ সীমান্ত হাট হচ্ছে

ভারতের ত্রিপুরারাজ্য-বাংলাদেশ সীমান্তে  আরো ৬টি সীমান্ত হাট হবে।  এর মধ্যে ২টি হাটের অনুমোদন হয়েছে ও ৪টির প্রস্তাব পাঠানো হয়েছে। সম্প্রতি ত্রিপুরা বিধানসভা অধিবেশনে এই তথ্য দিয়েছেন ত্রিপুরারাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।


ত্রিপুরার সংবাদ মাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত মঙ্গলবার ত্রিপুরা বিধানসভা অধিবেশনে বিরোধী দলের বিধায়ক সুধন দাসের লিখিত প্রশ্নের জবাবে মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেন,


ত্রিপুরা রাজ্যের ভারত-বাংলাদেশ সীমান্তে উত্তর জেলার রাঘনা ও ধলাই জেলার কমলপুর এলাকা এবং বাংলাদেশের মৌলভীবাজার জুড়ি উপজেলা ও কমলগঞ্জ উপজেলার কুরমাঘাট সীমান্ত এলাকায় ২টি সীমান্ত হাট স্থাপনের জন্য দুই দেশের সরকার যৌথভাবে অনুমোদন দিয়েছে।

এছাড়া  ত্রিপুরা পশ্চিম জেলার বামুটিয়া আর বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর, ত্রিপুরা ঊনকোটি জেলার হীরাছড়া আর বাংলাদেশের মৌলভীবাজার কুলাউড়া সীমান্তে, ত্রিপুরা দক্ষিণ জেলার একিনপুর আর বাংলাদেশের ফেনি সীমান্ত এবং ত্রিপুরার সিপাহীজলা জেলার বক্সনগর ও বাংলাদেশের কুমিল্লা রাজাপুর সীমান্ত এলাকায় আরো চারটি সীমান্ত হাট চালু করার জন্য ত্রিপুরা সরকারের শিল্প ও বাণিজ্য দফতরের পক্ষে ভারত সরকারের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।

ভারত-বাংলাদেশ সরকারের অনুমতি পাওয়ার পর এ চারটি সীমান্ত হাট স্থাপনের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বর্তমানে ত্রিপুরা রাজ্যের  দক্ষিণ জেলার শ্রীনগরে ও বাংলাদেশের ছাগলনাইয়া এবং ত্রিপুরার সিপাহীজলা জেলার কমলাসাগর ও কসবা সীমান্ত এলাকায় সীমান্ত হাট চালু রয়েছে। উভয় দেশের যৌথ উদ্যোগে ২০১৫ সালে এ হাট দু’টি চালু করা হয়।

 

 

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!