ব্রেকিং

x

ত্রিপুরায় ফের সরকার গঠন করবে বামফ্রন্ট-সিপিআইএম

রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ | ৮:৩১ অপরাহ্ণ | 420 বার

ত্রিপুরায় ফের সরকার গঠন করবে বামফ্রন্ট-সিপিআইএম

বিজেপি যতই লম্ফঝম্ফ করুক না কেন, ত্রিপুরায় ফের সরকার গড়বে বামফ্রন্টই। এব্যাপারে ফ্রন্টের বড় শরিক সিপিএম কার্যত একশো শতাংশ নিশ্চিত। শনিবার দলের রাজ্য কমিটির বৈঠকে বিভিন্ন জেলার সম্পাদক ও নেতাদের দেওয়া তথ্য বিশ্লেষণ করে এমনই দাবি করল নেতৃত্ব। দলের রাজ্য সম্পাদক বিজন ধর রীতিমতো সাংবাদিক বৈঠক করে এই দাবি জানিয়েছেন। তখন তাঁর পাশে ছিলেন দলের রাজ্য সম্পাদকমণ্ডলী তথা কেন্দ্রীয় কমিটির সদস্য গৌতম দাস। গত ১৮ তারিখ ভোটগ্রহণের পর এই প্রথম রাজ্য কমিটির বৈঠক বসল সিপিএমের।
অষ্টম বামফ্রন্ট সরকার গঠনের দাবি জানালেও বিজনবাবু কিন্তু সাংবাদিক বৈঠকে আসন সংখ্যা নিয়ে কোনও কথা বলতে চাননি। তাঁর কথায়, পর্যাপ্ত সংখ্যাগরিষ্ঠতা বজায় রেখেই সরকার গড়তে চলেছি আমরা। তবে দলের রাজ্য কমিটির একটি সূত্র জানিয়েছে, মোট আটটি জেলার তরফে যে সাংগঠনিক রিপোর্ট পেশ করা হয়েছে, তাতে ৫৯টির মধ্যে সম্মিলিতভাবে ৪০-৪৫টি আসনে জয় নিশ্চিত বলে দাবি করা হয়েছে। কংগ্রেস তিন-চারটি আসনে উল্লেখযোগ্যভাবে ভোট কাটাকাটি করতে পারে বলে ওই জেলাওয়াড়ি রিপোর্টে বলা হয়েছে। সেক্ষেত্রে জয়ী আসনের সংখ্যা আরও কয়েকটি বাড়তে পারে বলে মনে করছে নেতৃত্ব। এদিন বৈঠকে মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেন, দল তথা বাম সরকারের ক্ষমতায় ফেরা শুধু সময়ের অপেক্ষা। তবে গণনার দিন পর্যন্ত রাজ্যে দলের নেতা-কর্মীদের সর্বদা সজাগ থাকার পরামর্শ দিয়েছেন তিনি। একইসঙ্গে প্রধান বিরোধী শক্তি বিজেপি’র তরফে নানারকম গুজব ছড়ানো হচ্ছে বলে উল্লেখ করে তিনি এব্যাপারে সতর্ক থাকতেও নির্দেশ দেন। উল্লেখ্য, বৈঠকের পর এদিন দুপুরে মানিকবাবু তাঁর নিজের কেন্দ্র ধনপুরে যান। সেখানে একটি বুথে আগামীকাল সোমবার পুনর্নির্বাচন হবে। সেকারণেই তিনি স্থানীয় পার্টিকর্মীদের নিয়ে পরিস্থিতি পর্যালোচনা করতে যান।
বিজনবাবু বলেন, প্রাথমিকভাবে বুথভিত্তিক যে রিপোর্ট এসেছে, তার পরিপ্রেক্ষিতে বলছি, এবারও ত্রিপুরায় আমাদের সরকার হচ্ছে। তবে গণনার কাজ যাতে সুষ্ঠুভাবে সর্বত্র হয়, সেজন্য যাবতীয় ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের কাছে দাবি জানাচ্ছি। ভোটের দিন কয়েকশো ইভিএম খারাপ হওয়া সহ নানা কারণে বিরক্ত হয়ে কমিশনের বিরুদ্ধে ইদানীং তোপ দাগছিলেন বিজনবাবুরা। এটা কি কমিশনের বিরুদ্ধে অনাস্থা? উত্তরে বিজনবাবু বলেন, এটা অনাস্থা নয়, সমালোচনা। মানুষ এবার ভোট দিতে গিয়ে অপদস্থ ও বিরক্ত হয়েছে। এর দায় কমিশনকে নিতেই হবে। আমরা আশা করব, গণনার ক্ষেত্রে সেই গাফিলতির পরিচয় তারা দেবে না। তথ্য সুত্র: বর্তমান



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!