ব্রেকিং

x

ত্রিপুরায় ইভিএম রাখা নিয়েও বিতর্ক

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ | ৩:০২ অপরাহ্ণ | 528 বার

ত্রিপুরায় ইভিএম রাখা নিয়েও বিতর্ক

ইভিএম ঘিরে বিতর্ক পিছু ছাড়ছে না ত্রিপুরার! বিধানসভা ভোটের দিন ত্রিপুরায় নজিরবিহীন ভাবে খারাপ হয়েছিল একের পর এক ইভিএম। এ বার তেলিয়ামুড়া কেন্দ্রের একটি বুথের ইভিএম এবং ভি ভি প্যাট নির্দিষ্ট স্ট্রংরুমের বদলে অন্যত্র রাখা নিয়ে বিতর্ক বাধল। নির্দিষ্ট স্ট্রংরুমে ওই বুথের ইভিএম নেই বলে নির্বাচন কমিশনের দফতরে অভিযোগ জানিয়েছিল সিপিএম। খোঁজ নিয়ে দেখা গিয়েছে, ওই স্ট্রংরুমে না হলেও অন্যত্র ‘নিরাপদে’ই আছে ইভিএম! সিপিএম দাবি জানিয়েছে, বিতর্কিত ভোটযন্ত্রগুলি গণনার দিন আলাদা করে রেখে পরীক্ষা করতে হবে। তেলিয়ামুড়ার এআরও-র ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে তারা। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস সিপিএমের রাজ্য নেতৃত্বকে দিয়েছে কমিশন।


ভোটর দিন যে সব কেন্দ্রের বেশির ভাগ বুথে ইভিএম-বিভ্রাট হয়েছিল, এমন ১৩টি কেন্দ্রের তালিকা ইতিমধ্যেই মুখ্য নির্বাচন আধিকারিক শ্রীরাম তরনী কান্তের কাছে জমা দিয়েছে সিপিএম। তারা দাবি জানিয়েছে, ভি ভি প্যাটের স্লিপের সঙ্গে মিলিয়ে দেখে তবেই ওই ১৩ কেন্দ্রের ভোটগণনা সম্পূর্ণ করতে হবে। উপজাতি সংরক্ষিত গোলাঘাটি এবং টাকারজলার দুই সিপিএম প্রার্থী কেশব দেববর্মা ও রমেন্দ্র দেববর্মা বৃহস্পতিবার কমিশনের কাছে আর্জি জানিয়েছেন, ওই দুই আসনের গণনাকেন্দ্র জম্পইজলা থেকে সিপাহিজলার জেলা সদরে সরিয়ে নিয়ে যাওয়া হোক। আইপিএফটি-র সমর্থকেরা গোলাঘাটি ও টাকারজলায় ভোটের আগে, ভোটের দিন এবং তার পরে কী ভাবে সন্ত্রাসের আবহ তৈরি করেছে, তার বিবরণ দিয়েছেন প্রার্থীরা।


সুত্র: আনন্দবাজার পত্রিকা

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!