ব্রেকিং

x

ত্রিপুরার সিপিআইএম বিধায়ক মন্ত্রী খগেন্দ্র জামাতিয়া আর নেই

শুক্রবার, ০২ মার্চ ২০১৮ | ৮:০২ অপরাহ্ণ | 615 বার

ত্রিপুরার সিপিআইএম বিধায়ক মন্ত্রী খগেন্দ্র জামাতিয়া আর নেই

ত্রিপুরা বিধানসভার ভোট গণনার শুরুর মাত্র ২৪ ঘণ্টা আগে মৃত্যু হল রাজ্যের মন্ত্রী এবং ছ’বারের সিপিএম বিধায়ক খগেন্দ্র জামাতিয়ার। এ বারও তিনি কৃষ্ণপুর সংরক্ষিত আসনে সিপিএমের প্রার্থী ছিলেন। নির্বাচন কমিশন সূত্রে বলা হয়েছে, রাজ্যের ৫৯টি কেন্দ্রের মধ্যে কৃষ্ণপুরকে ধরেই শনিবার ভোট গণনা হবে, ভোটে খগেন্দ্র বাবু জয়ী হলে ওই আসনটিতে পরে উপনির্বাচন করতে হবে।


উত্তর-পূর্বের এই ছোট্ট রাজ্যে সিপিএম এ বার বিধানসভায় শক্ত লড়াইয়ের মুখে পড়েছে। এবং সেই লড়াই চলাকালীন এই পর্যন্ত পর পর প্রয়াত হয়েছেন তিন জন নেতা। নির্বাচন ঘোষণার ঠিক আগেই কলকাতায় প্রয়াত হন ত্রিপুরা রাজ্য বামফ্রন্টের আহ্বায়ক খগেন দাস। ভোট চলাকালীন হঠাত্ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় সিপিএম বিধায়ক রমেন্দ্র নারায়ণ দেববর্মার। যে কারণে চড়িলাম বিধানসভা কেন্দ্রে ভোট পিছিয়ে গিয়েছে ১২ মার্চ পর্যন্ত। কৃষ্ণপুরে খগেন্দ্রবাবু অবশ্য চুটিয়ে প্রচার করেছিলেন। যদিও ইদানীং তাঁর শরীর ভাল যাচ্ছিল না। সম্প্রতি ধরা পড়ে তিনি ব্লাড ক্যানসারে আক্রান্ত। ভোটের পরে তাঁর চিকিত্সা চলছিল দিল্লির এইএমস-এ। শুক্রবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়।


খগেনবাবুর মৃত্যুসংবাদ পাওয়ার পর ত্রিপুরা সিপিএম নেতৃত্ব দফায় দফায় দিল্লিতে হাসপাতাল কর্তৃপক্ষ, নির্বাচন কমিশন এবং রাজ্য প্রশাসনের সঙ্গে কথা বলেন। সিপিএমের রাজ্য সম্পাদক বিজন ধর জানান, রাজ্যে ভোট গণনার জন্য দু’দিন দিল্লিতেই রাখা থাকবে খগেন্দ্র বাবুর মরদেহ। রবিবার দেহ আগরতলায় এনে শোকমিছিল এবং অন্ত্যেষ্টি হবে।

আনন্দবাজার

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!