ব্রেকিং

x

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব আর উপমুখ্যমন্ত্রী জিষ্ণ দেববর্মা

মঙ্গলবার, ০৬ মার্চ ২০১৮ | ৭:১২ অপরাহ্ণ | 923 বার

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব আর উপমুখ্যমন্ত্রী  জিষ্ণ দেববর্মা

প্রত্যাশিত ভাবেই ত্রিপুরার পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে ঘোষিত হল বিপ্লব দেবের নাম। আগরতলায় আজ মঙ্গলবার রাজ্য অতিথিশালায় বৈঠকে বসে বিজেপি পরিষদীয় দল। সেই বৈঠকেই বিপ্লব দেবকে পরিষদীয় দলনেতা হিসেবে বেছে নেওয়া হয়েছে। তবে অপেক্ষায় ছিল চমকও। উপজাতি নেতা জিষ্ণু দেববর্মার নাম পরবর্তী উপমুখ্যমন্ত্রী হিসেবে ঘোষণা করা হয়েছে।


বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের প্রতিনিধি হিসেবে নিতিন গড়কড়ী এবং জুয়েল ওরাম পরিষদীয় দলের বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠক শেষ হওয়ার পরে সাংবাদিক সম্মেলন করে নিতিন গডকড়ী মুখ্যমন্ত্রী হিসেবে বিপ্লব দেবের নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেন। উপমুখ্যমন্ত্রী হিসেবে জিষ্ণু দেববর্মার নামও সাংবাদিক সম্মেলনেই ঘোষিত হয়।


বাঙালি এবং উপজাতি, উভয়ের মন জুগিয়েই যে চলতে চায় ত্রিপুরার নতুন শাসক দল, পরিষদীয় দলের বৈঠক শেষ হতেই তা স্পষ্ট হয়ে গিয়েছে। বিপ্লব দেবের ডেপুটি হিসেবে জিষ্ণু দেববর্মার নাম ঘোষণা করে বিজেপি বুঝিয়ে দিয়েছে, ভারসাম্যের পথেই হাঁটবে সরকার।

পরিষদীয় দলের বৈঠক শেষ হওয়ার পরে বিজেপি-আইপিএফটি জোটের অভিন্ন ন্যূনতম কর্মসূচি স্থির করার জন্য আরও একটি বৈঠক হয়েছে। বিপ্লব দেব ছাড়াও সে বৈঠকে হাজির ছিলেন সুনীল দেওধর এবং রাম মাধব। ছিলেন আইপিএফটি প্রধান নরেন্দ্রচন্দ্র দেববর্মাও। দ্বিতীয় বৈঠক শেষ হওয়ার পর বিজেপি এবং আইপিএফটি নেতৃত্ব রাজভবনে যান। রাজ্যপাল তথাগত রায়ের সঙ্গে দেখা করেন।

রাজভবন থেকে বেরনোর পরে নরেন্দ্রচন্দ্র দেববর্মা জানিয়েছেন, অভিন্ন ন্যূনতম কর্মসূচি চূড়ান্ত হওয়া এখনও বাকি। মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ স্থান এবং পৃথক রাজ্যের দাবি নিয়ে এখনও আলোচনা হয়নি বলে তিনি জানিয়েছেন। হিমন্ত বিশ্বশর্মার উপস্থিতিতে আগামিকাল সে আলোচনা হতে পারে বলে জানা গিয়েছে।

image (1)

রাজভবন থেকে বেরনোর পরে বিপ্লব দেব জানিয়েছেন, ৯ মার্চ অসম রাইফেলস ময়দানে নতুন মন্ত্রিসভা শপথ গ্রহণ করবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরা শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত হচ্ছেন। আমন্ত্রিত হচ্ছেন বিজেপি সংসদীয় বোর্ডের সদস্যরাও।

নির্বাচন পরবর্তী হিংসা বরদাস্ত করা হবে না বলেও বিপ্লব দেব জানিয়েছেন। ত্রিপুরার বিভিন্ন অংশে বামফ্রন্টের কর্মী-সমর্থকরা যে ভাবে আক্রান্ত হচ্ছেন, যে ভাবে পার্টি অফিসগুলো আক্রান্ত হচ্ছে, তা তিনি সমর্থন করেন না বলে বিপ্লব দেব জানিয়েছেন। কড়া হাতে এর মোকাবিলা করা হবে বলে তাঁর আশ্বাস।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!