ব্রেকিং

x

ত্রিপুরার ক্ষমতায় আবারও বামফ্রন্ট আসার সম্ভবনা বেশী

বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৮ | ৬:২১ অপরাহ্ণ | 504 বার

ত্রিপুরার ক্ষমতায় আবারও বামফ্রন্ট আসার সম্ভবনা বেশী

 


ত্রিপুরারাজ্যে এ বার গেরুয়া শিবিরের চমকপ্রদ উত্থানের আভাস ধরা পড়েছে সি ভোটার-এবিপি আনন্দের বুথফেরত সমীক্ষায়। দীর্ঘ ২৫ বছরের বাম রাজত্ব আরও পাঁচ বছর অব্যাহত থাকতে পারে, এমন ইঙ্গিত আছে সমীক্ষার ফলে। কিন্তু মানিক সরকারের এ বার সরকারে ফেরা হতে পারে একেবারেই কান ঘেঁষে!


সমীক্ষকেরাই বলে থাকেন, এই ধরনের সমীক্ষার ফলের সঙ্গে গড়ে ৩% ফারাক হতে পারে বাস্তবের। যদিও অনেক সময়ে সমীক্ষার সঙ্গে প্রকৃত ফল মেলে না। তবে সার্বিক চিত্রের আভাস হিসেবে এই জাতীয় সমীক্ষার গ্রহণযোগ্যতা এখন স্বীকৃত।

ত্রিপুরার ভোট নিয়েই এ বার ছিল উন্মাদনা বেশী। রাজ্যের ৬০টি বিধানসভা কেন্দ্র জুড়ে ৬ হাজার মানুষের সঙ্গে কথা বলে তৈরি হওয়া নমুনার ভিত্তিতে বুথফেরত সমীক্ষা দেখাচ্ছে, গত বারের ৫০ থেকে বামফ্রন্ট এ বার নেমে আসতে পারে ২৬-৩৪ আসনে। বিজেপি জোটের আসন সংখ্যা হতে পারে ২৪-৩২ আসন।

ত্রিপুরার স্থানীয় নানা সংবাদমাধ্যমের বুথফেরত সমীক্ষাও পরস্পর-বিরোধী আভাস দিয়েছে! টানটান অপেক্ষা তাই ৩ মার্চ ভোটযন্ত্র খোলা পর্যন্ত!

সুত্র: আনন্দবাজার

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!