ব্রেকিং

x

তিস্তা চুক্তির ব্যাপারে সেতুমন্ত্রীসহ ১০জন সংসদ সদস্য ফেব্রুয়ারীতে ভারত যাবেন

রবিবার, ২৮ জানুয়ারি ২০১৮ | ১২:৪১ পূর্বাহ্ণ | 455 বার

তিস্তা চুক্তির ব্যাপারে সেতুমন্ত্রীসহ ১০জন সংসদ সদস্য ফেব্রুয়ারীতে ভারত যাবেন

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক-সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে ১০ জন সংসদ সদস্যের একটি প্রতিনিধি দল ফেব্রুয়ারিতে ভারত সফরে যাবেন। আরএসএস থেকে পাঠানো বিজেপি নেতা রাম মাধবের সঙ্গে বৈঠকের পরে কলকাতায় গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও আলোচনায় বসার কথা রয়েছে তাঁদের।
বছর শেষে বাংলাদেশে ভোট। তার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফ থেকে এই দৌত্য তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে বিদেশ মন্ত্রক। সূত্রের মতে, এই সফরে একই সঙ্গে দু’টি উদ্দেশ্য পূরণ করতে চাইছেন আওয়ামীলীগ শীর্ষ নেতৃত্ব। আরএসএস-এর মাধ্যমে মোদী সরকারের কাছে বার্তা পৌঁছানোর চেষ্টা চালাচ্ছেন বিএনপি-জামাতে ইসলামি জোটের নেত্রী খালেদা জিয়া। সংখ্যালঘু তাসও খেলা হচ্ছে বিএনপি-র পক্ষ থেকে। এই পরিস্থিতিতে রাজনৈতিক ভাবে বিজেপির কাছাকাছি পৌঁছতে চেষ্টা করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলও। রামমাধব বিজেপির প্রভাবশালী নেতা। তিস্তা চুক্তির মতো ভারত-বাংলাদেশ সম্পর্কের বকেয়া বিষয়গুলি দ্রুত সম্পাদন করার একটা মরিয়া চেষ্টা ভোটের আগে করছেন হাসিনা। সূত্র: আনন্দবাজার পত্রিকা



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!