ব্রেকিং

x

ডিজিটাল সুরক্ষা আইন সাংবাদিকতার জন্য হুমকি নয়-আইনমন্ত্রী

শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০১৮ | ৯:২৪ অপরাহ্ণ | 568 বার

ডিজিটাল সুরক্ষা আইন সাংবাদিকতার জন্য হুমকি নয়-আইনমন্ত্রী
আইনমন্ত্রী

ডিজিটাল সুরক্ষা আইন সাংবাদিকতার জন্য হুমকি নয় বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।


শুক্রবার বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের বার্ষিক সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।


মন্ত্রী আরও বলেন ‘ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে যেসব বিতর্ক হচ্ছে আমার মনে হয় এই আইনটি যদি সঠিকভাবে কেউ বিশ্লেষণ করেন তাহলে এসব বিতর্ক থাকবে না।’ আমি আপনাদের বলতি পারি ‘ডিজিটাল নিরাপত্তা আইনের’ যেসব ধারা নিয়ে কথা হচ্ছে এসব প্রত্যেকটাই বাংলাদেশের পেনাল কোডে এবং অন্যান্য আইনে অপরাধ হিসেবে রয়েছে। এটা ডিজিটাল পদ্ধতিতে করলে ওই যে পেনাল কোডে যে সংজ্ঞা তার সঙ্গে মিলে যাবে। এ জন্য এটাকে ডিজিটাল নিরাপত্তা আইনের মধ্যে আনা হয়েছে।

মন্ত্রী আরও বলেন যেসব ধারা নিয়ে বিতর্ক হচ্ছে সেসব ধারা নিয়ে আমি শিগগিরি আপনাদের (সাংবাদিকদের) মুখোমুখি হব। ’খালেদা জিয়ার রায়ের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আইনমন্ত্রী বলেন, আমি বারবার একটা কথা এ ব্যাপারে বলছি, মামলা করেছে স্বাধীন দুর্নীতি দমন কমিশন, মামলার বিচার করছে স্বাধীন বিচার বিভাগের একটি বিচারিক আদালত, রায় আদালত দেবেন। এ ব্যাপারে আমার কোনো মন্তব্য নেই।’

এর আগে বাংলাদেশ রেজিস্ট্রশন সার্ভিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আইনমন্ত্রী আনিসুল হক।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দ্বিপক কুমার সরকার। পরিচালনা করেন সাবিকুন নাহার ও আরিফুর রহমান।- সুত্র: যুগান্তর

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!