ব্রেকিং

x

চলতি মাসেই রাজাকারের প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে

শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০১৯ | ২:২৯ অপরাহ্ণ | 578 বার

চলতি মাসেই রাজাকারের প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে
akhauranews.com

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, খুব শীঘ্রই রাজাকারের তালিকা প্রণয়ন করা হবে এবং চলতি মাসেই রাজাকারের প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে। আজ শনিবার সকালে ভারত থেকে দেশে ফিরে আখাউড়া স্থলবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ppe

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আরো বলেন, বাংলাদেশের সাথে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক পৃথিবীর মধ্যে নজীর স্থাপন করেছেন এবং এই সম্পর্ক সবসময় বজায় থাকবে। বাংলাদেশ মুক্তিযুদ্ধের ইতিহাসে ত্রিপুরার অবদান কখনও ভোলার নয়, একাত্তরের মুক্তিযুদ্ধে ভারতের ত্রিপুরায় ৪টি সেক্টরে বাংলাদেশী মুক্তিযোদ্ধাদেরকে প্রশিক্ষণ দেয়া হয় এবং এই ত্রিপুরায় ছিল শরণার্থী ক্যাম্প। ৪ সেক্টরের মধ্যে ‘পদ্মা’ নামক সেক্টরের চীফ হিসাবে আমি (মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী) দায়িত্ব পালন করেছি।


মন্ত্রী বলেন, ৭১’র স্মৃতি বিজরিত মুক্তিযুদ্ধের সময়কার ত্রিপুরার ওইসব সেক্টরগুলো কীভাবে সংরক্ষণ করা যায় সেসব বিষয়ে ত্রিপুরা সরকারের সঙ্গে আলোচনা হয়েছে। ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশনের মাধ্যমে ভারত কেন্দ্রীয় সরকারের সঙ্গে আলোচনা করা হবে।

এদিকে বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের নিজ দেশে ফেরৎ পাঠানোর ব্যাপারে ভারত সর্বাত্মক সহযোগিতা করবেন বলেও মন্ত্রী সাংবাদিকদের জানিয়েছেন।

ভারতের ত্রিপুরা রাজ্যে মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্টের একটি সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে শুক্রবার দুপুর সাড়ে ১২টায় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এক দিনের সফরে ভারতের ত্রিপুরা রাজ্যে যান। সফর শেষে আজ শনিবার সকাল ৮টায় আখাউড়া স্থলবন্দর দিয়ে তিনি দেশে ফিরেন।

এসময় উপস্থিত ছিলেন, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা, সহকারী পুলিশ সুপার কসবা সার্কেল আব্দুল করিম, আখাউড়া থানার অফিসার ইনর্চাজ রসুল আহমদ নিজামী প্রমুখ।

Facebook Comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com