ব্রেকিং

x

২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা জরিমানা

খালেদা জিয়ার ৫ বছর ও তারেকসহ ৫ জনের ১০ বছর জেল

বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৮ | ৩:০২ অপরাহ্ণ | 588 বার

খালেদা জিয়ার ৫ বছর ও তারেকসহ ৫ জনের ১০ বছর জেল
বেগম খালেদা জিয়া

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তারেক রহমানসহ মামলার বাকি পাঁচ আসামির প্রত্যেকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।


আজ বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।


মামলার এজহার থেকে জানা যায়, ২০০৮ সালে জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে রমনা থানায় এ মামলাটি করে দুর্নীতি দমন কমিশন।

এই মামলার অন্য আসামিরা হলেন মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান। বেগম খালেদা জিয়ার  বয়স ও স্বাস্থ্য বিবেচনায় সাজা পাঁচ বছর কম দেওয়া হয়েছে বলে রায়ে উল্লেখ করেছেন আদালত। এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৬৩২ পৃষ্ঠার সারাংশ পড়ে রায় ঘোষণা করেন আদালত।

উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেন। এ মামলায় সাক্ষ্য দিয়েছেন ৩২ জন। ১২০ কার্যদিবসের বিচারকার্য শেষ হয়েছে ২৩৬ দিনে। আত্মপক্ষ সমর্থনে গেছে ২৮ দিন। যুক্তি উপস্থাপন চলেছে ১৬ দিন। আর আসামি পক্ষ মামলাটির বিভিন্ন বিষয় নিয়ে উচ্চ আদালতে গিয়েছেন ৩৫ বার। সুত্র: বাংলাদেশ প্রতিদিন

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!