ব্রেকিং

x

খগেন দাসের মৃত্যুতে সিপিআইএম এর দুইদিনের কর্মসূচী স্থগিত

মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮ | ৩:২৪ অপরাহ্ণ | 445 বার

খগেন দাসের মৃত্যুতে সিপিআইএম এর দুইদিনের কর্মসূচী স্থগিত

ত্রিপুরা রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান খগেন দাসের মৃত্যুতে সিপিআইএম দলের দু’দিনের কর্মসূচি স্থগিত করা হয়েছে।


গতকাল সোমবার  দলের ত্রিপুরা রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য ও পরিবহনমন্ত্রী মানিক দে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।


গত শনিবার দিনগত রাত সাড়ে ৩টায় সিপিআইএম দলের কেন্দ্রীয় কমিটির বৈঠক চলাকালে কলকাতার ত্রিপুরা ভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খগেন দাস।  তার আকস্মিক মৃত্যুতে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনেকটাই ভেস্তে গেয়েছে।

বিধানসভার নির্বাচনকে সামনে রেখে সোমবার দলের রাজ্য কমিটির বৈঠক হওয়ার কথা ছিলো। বৈঠকের সিদ্ধান্তের ভিত্তিতে ত্রিপুরা রাজ্য বামফ্রন্টের শরিক দলের নেতাদের সঙ্গে বৈঠক হওয়ার পরিকল্পনা ছিলো। এই দুই বৈঠকের সিদ্ধান্তের উপর ভিত্তি করে বামফ্রন্টের প্রার্থী তালিকা ঘোষণা দেওয়ার কথা। খগেন দাসের মৃত্যুর জন্য রোববার ও সোমবার দলের সব ধরনের প্রকাশ্য কর্মসূচি স্থগিত রাখা হয়। এই দু’দিন দলের পতাকা অর্ধনমিত করে রাখা হয়। গত রোববার  বিকেলে কোলকাতা থেকে বিমানে খগেন দাসের লাশ আগরতলা আনা হয়।

খগেন দাস ৪ সেপ্টেম্বর ১৯৩৭ সালে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৮ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত ত্রিপুরা বিধানসভার সদস্য ছিলেন। ১৯৮৩ থেকে ১৯৮৮ পর্যন্ত ছিলেন মন্ত্রীর দায়িত্বে। ভারতের ১৪তম লোকসভায় তিনি পশ্চিম ত্রিপুরা আসন থেকে নির্বাচিত হন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!