ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়া চিনাইরে কাজী রিয়াজুল হক

কোচিং বাণিজ্য বন্ধ করতে সরকারকে আরো কঠিন হতে হবে

রবিবার, ২৮ জানুয়ারি ২০১৮ | ১২:১৮ পূর্বাহ্ণ | 553 বার

কোচিং বাণিজ্য বন্ধ করতে সরকারকে আরো কঠিন হতে হবে

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেছেন, ‘শিশু শিক্ষার্থীদের উপর বইয়ের বোঝা চাপিয়ে দেয়া হচ্ছে। এ পরীক্ষা ওই পরীক্ষা করে পরীক্ষার বোঝা চাপিয়ে দেয়া হচ্ছে। কিন্তু তাদেরকে মানুষের মতো মানুষ করে তোলার কোনো চিন্তা নেই।
আজ শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় চিনাইর শিশু মেধাবৃত্তি ও শিশু মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ‘কোচিং বন্ধে সরকার উদ্যোগ নিয়েছে। কিন্তু কোনো ধরণের কার্যকারিতা দেখা যাচ্ছে না। কোচিং বাণিজ্য বন্ধ করতে সরকারকে আরো কঠিন হতে হবে।’
চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজ মাঠে মেধাবৃত্তি ও মেলার উদ্বোধন করেন, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী। প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নুরুন্নাহান ওসমানী, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইয়ামীন চৌধুরী, চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজের অধ্যক্ষ মো. মকবুল আহমেদ, কসবার ইমাম প্রি ক্যাডেট স্কুলের অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন।
এ সময় রিয়াজুল হক বলেন, ‘মানবাধিকার নিশ্চিত করতে বিভিন্ন পর্যায় থেকে কাজ হচ্ছে। মানবাধিকার নিশ্চিত করতে আইনী সহায়তাসহ সব বিষয়েই বিনামূল্যে সেবা দিচ্ছে সরকার। কেউ যেন এ কাজে কাউকে টাকা না দেয়।’
অনুষ্ঠানে ট্যালেন্টপুল, সারাধন গ্রেড ও উপজেলা কৌটা মিলিয়ে দুই শতাধিক শিশুকে এককালীন বৃত্তি প্রদান করা হয়। বৃত্তি পরীক্ষার জেলা সদরসহ বিভিন্ন উপজেলার প্রায় ১২শ’ শিক্ষার্থী অংশ নেয়। প্রতি বছরই এ পরীক্ষা ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!