ব্রেকিং

x

কালের কণ্ঠের বিতর্ক প্রতিযোগিতা পরশু

সোমবার, ০৭ মে ২০১৮ | ৯:২২ অপরাহ্ণ | 932 বার

কালের কণ্ঠের বিতর্ক প্রতিযোগিতা পরশু

বসুন্ধরা খাতা-কালের কণ্ঠ জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগিতা-২০১৮ এর জেলা পর্যায়ের প্রতিযোগিতা আগামী বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় মোট আটটি দল অংশ নিবে। জেলা পর্যায়ে বিজয়ি দল বিভাগীয় পর্যায়ে অংশ নিবে।


কালের কণ্ঠের ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি বিশ্বজিৎ পাল বাবু ও পত্রিকাটির পাঠক সংগঠন শুভ সংঘের সাধারন সম্পাদক মো. হাবিবুর রহমান পারভেজ জানিয়েছেন, প্রতিযোগিতা আয়োজনের সকল আয়োজন সম্পন্ন হয়েছে। সকাল নয়টা থেকে শুরু হবে প্রতিযোগিতা। প্রতিযোগিদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানানো হয়েছে।
সূত্র জানায়, প্রতিযোগিতার ‘ক’ গ্রুপে ‘খেলাধুলা ও সংস্কৃতির চর্চা বিমুখ হওয়ায় মাদক নিচ্ছে তরুণরা’ বিষয়ে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় পক্ষে ও বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল এন্ড কলেজ বিপক্ষে বিতর্ক করবে। ‘খ’ গ্রুপে ‘মাঠের অভাবে নষ্ট হচ্ছে শিশু কিশোর স্বাস্থ্যের বিকাশ’ বিষয়ে গভ. মডেল গার্লস হাই স্কুল পক্ষে ও আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ বিপক্ষে বিতর্ক করবে। ‘গ’ গ্রুপে ‘প্রশ্নফাঁসের সব দায় প্রশাসনের’ বিষয়ে সাবেরা সোবাহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পক্ষে ও ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয় বিপক্ষে বিতর্ক করবে। ‘ঘ’ গ্রুপে ‘কেবলমাত্র বাবা-মায়ের ভূমিকাই রুখতে পারে বাল্যবিয়ে’ বিষয়ে নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় পক্ষে ও অংকুর অণে¦ষা বিদ্যাপিঠ বিপক্ষে বিতর্ক করবে।
প্রথম সেমিফাইনালে ‘ক’ গ্রুপ বিজয়ি (পক্ষে) ও ‘গ’ গ্রুপ বিজয়ি অংশ নিবে (বিপক্ষে)। বিতর্কের বিষয় ‘জিপিএ-৫ পাওয়া মানেই প্রকৃত মেধাবী নয়’। দ্বিতীয় সেমিফাইনাল ‘খ’ গ্রুপ বিজয়ি (পক্ষে) ও ‘ঘ’ গ্রুপ বিজয়ি (বিপক্ষে) অংশ নিবে। বিতর্কের বিষয় ‘শুধুমাত্র প্রশাসনই পারে মাদক রুখতে’। ফাইনালে বিতর্কের ‘বিষয় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর অবাধ ব্যবহার যুব সমাজকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে’।


আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!