ব্রেকিং

x

কসবায় বিএসএফের গুলিতে আহত ৪ বাংলাদেশী, ১ অপহরণ, পতাকা বৈঠক

শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৩:৪৪ অপরাহ্ণ | 3032 বার

কসবায় বিএসএফের গুলিতে আহত ৪ বাংলাদেশী, ১ অপহরণ, পতাকা বৈঠক

গতকাল শুক্রবার বিকালে সীমান্ত অতিক্রম করে কসবার মাদলা গ্রামবাসীর উপর সশস্ত্র হামলা চালিয়েছে ভারতীয় বিএসএফ সদস্যরা। বিএসএফের উপর্যপরী গুলিবর্ষণে গুলিবিদ্ধ হয়ে ৪ বাংলাদেশী আহত হয়েছে ও বিএসএফ অপহরণ করে নিয়েগেছে এক বাংলাদেশীকে। এ নিয়ে সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে বলে খবর পাওয়া গেছে। তবে বিজিবি বলছে আজ শনিবার সকালে পতাকা বৈঠকের মাধ্যমে এই ঘটনার নিষ্পত্তি হয়েছে।

দক্ষিন মাদলা গ্রামবাসী জানায়, সীমান্ত এলাকায় ফসলের মাঠে গরু চড়ানোকে কেন্দ্র করে বিএসএফ সদস্যরা ২০৪৮/৩এস পিলার বরাবর বাংলাদেশের কসবা দক্ষিন মাদলা গ্রামে অবৈধ ভাবে প্রবেশ করে ভারতীয় বিএসএফ সদস্যরা। গ্রামবাসী বাধা দিলে বিএসএফ সাধারন মানুষকে লক্ষ করে উপর্যপরী গুলিবর্ষণ শুরু করে। এসময় গুলিবিদ্ধ হয়ে শাহজাহান মিয়া (৫৮), ফারুক মিয়া (২২) ও নানু মিয়া (৫০), রাসেল মিয়া (২৩) নামে চারজন আহত হয়। আহতদের কসবা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। এসময় বিএসএফ আব্দুল খালেক (৭০) নামে এক বৃদ্ধকে অস্ত্রের মুখে অপহরণ ভারতে নিয়ে যায়। এনিয়ে সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়।

বিজিবি জানায়, বর্তমানে সীমান্ত পরিস্থিতি শান্ত রয়েছে। দক্ষিন মাদলায় সকাল ১১টায় ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকে বিষয়টির নিষ্পত্তি হয়েছে। পতাকা বৈঠকে বাংলাদেশ বিজিবি ৬০ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সাইখ ও ৭৪ বিএসএফ কমান্ডার কমল কুমার উপস্থিত ছিলেন। এই বৈঠকের মাধ্যমে বিএসএফ সদস্যরা আব্দুল খালেককে বাংলাদেশে ফেরত দেন এবং গ্রামে ফেলে রেখে যাওয়া বিএসএফের অস্ত্র ফেরত দেন বিজিবি সদস্যরা।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!