ব্রেকিং

x

কসবায় আইনমন্ত্রীর এপিএসের মধ্যস্থতায় মাদলা ও খাদলার বিরোধ নিষ্পত্তি। এলাকায় স্বস্তি

রবিবার, ১৭ জুন ২০১৮ | ৪:৫৮ অপরাহ্ণ | 1423 বার

কসবায় আইনমন্ত্রীর এপিএসের মধ্যস্থতায় মাদলা ও খাদলার  বিরোধ নিষ্পত্তি। এলাকায়  স্বস্তি

অবশেষে দীর্ঘ ২০ বছর পর কসবা উপজেলার মাদলা ও খাদলার সামাজিক বিরোধ নিষ্পত্তি হয়েছে। কসবা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও আইনমন্ত্রীর এপিএস এড. রাসেদুল কাউছার জীবনের মধ্যস্থতায় গতকাল ঈদের দিন বিকালে দুইপক্ষের উপস্থিতিতে এই চলমান বিরোধ নিষ্পত্তি হয়।


স্থানীয় এড. শাহজাহান, সালাম মিয়া, আবুল বাশার জানায়, সামাজিক বিরোধের কারণে ভারত সীমান্তবর্তী মাদলা ও খাদলার জীবন যাত্রার মান ব্যহত হয়। এলাকার শিশু কিশোররা শিক্ষা ও বিনোদনসহ সব ধরণের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত ছিল। শুক্রবার ঈদের দিন বিকালে এই দুই এলাকার সামাজিক বিরোধ নিষ্পত্তি হওয়ায় সাধারন জনমনে স্বস্তি ফিরেছে। মানুষের মধ্যে নতুন প্রাণের সঞ্চার হয়েছে বলে তারা জানিয়েছেন।


এদিকে বিরোধ নিষ্পত্তির পর মাদলা ও খাদলাবাসী “মাদলা সোনার বাংলা এড.সিরাজুল হক নিম্ন মাধ্যমিক বিদ্যালয়” নামে একটি বিদ্যালয় স্থাপনের সীদ্ধান্ত নিয়েছে। আগামী ২৫ জুন এলাকাবাসী স্কুলের জমি রেজিস্ট্রি করে দিবে বলেও জানাগেছে।

এ ব্যাপারে আইনমন্ত্রীর সহকারী একান্ত সচিব এড. রাসেদুল কাউছার জীবন বলেন, চলমান সামাজিক বিরোধটি ছিল মাদলা ও খাদলাবাসীর বড় একটি সমস্যা। মাদলা ও খাদলার সর্বস্তরের লোকজন নিয়ে ঈদের দিন বিকালে বিরোধ নিষ্পত্তি হয়।

তিনি আরো বলেছেন, বিরোধ নিষ্পত্তির পর এলাকায় একটি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের সীদ্ধান্ত নিয়েছে এলাকাবাসী। সীমান্তবর্তী এই এলাকায় বিদ্যালয়টি চালু হলে শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি লোকজন সীমান্ত অপরাধ থেকেও বিরত থাকবে বলে তিনি জানিয়েছেন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!