ব্রেকিং

x

করোনায় অদ্ভুত সীদ্ধান্তে আখাউড়া স্থলবন্দরে অনেক পণ্যবাহী গাড়ি আটকা পড়েছে

সোমবার, ১১ মে ২০২০ | ২:০৩ অপরাহ্ণ | 359 বার

করোনায় অদ্ভুত সীদ্ধান্তে আখাউড়া স্থলবন্দরে অনেক পণ্যবাহী গাড়ি আটকা পড়েছে

সিএন্ডএফ এজেন্ট তালিকা নিয়ে অদ্ভুত সীদ্ধান্তে আখাউড়া স্থলবন্দরে অনেক পণ্যবাহী গাড়ি আটকা পড়েছে। করোনায় সিমিত আকারের তালিকায় নিয়মিত অনেক এজেন্টের নাম না থাকায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানাগেছে। এ ঘটনায় গাড়ি আটকা পড়ে নিয়মিত এজেন্টরা পড়েছে বিপাকে। আজ সোমবার সরেজমিন খোজ নেয়ার সময় এই তথ্য জানাগেছে।


খোজ নেয়ার সময় নিয়মিত ব্যবসায়িরা জানায়, বিদেশে (ডুবাই) চাকুরীরত মো: নাহিদ হাসান খান নামে একজনের নাম তালিকায় অর্ন্তভুক্ত হয়েছে। অগ্রদুত ট্রের্ডাস লিমিটেডের নামে মাসে এক গাড়ি মাল না গেলেও তালিকায় নাম উঠেছে কিন্তু এখানকার নিয়মিত অনেক ব্যবসায়ির নাম নেই তালিকায়।


নিয়মিত ব্যবসায়ি আব্বাস উদ্দিন ভুইয়া জানায়, স্থলবন্দরের শুরু থেকে নিয়মিত ব্যবসা করছেন কিন্তু তালিকায় তার নাম নেই। মালসহ তার ৪টি গাড়ি স্থলবন্দরে আটকা পড়েছে। নিয়মিত ব্যবসায়ি আক্তার হোসেনের আটকা পড়েছে ৪ গাড়ি। তারও নাম নেই তালিকায়। তালিকায় নাম না থাকায় শানু ভুইয়ার আটকা পড়া মাল সিএন্ডএফ এসোসিয়েশনের সভাপতি মোবারক হোসেনের নামে ভারতে পাঠাতে বাধ্য হয়।

আখাউড়া স্থলবন্দরের আমদানী রফতানী কারক এসোসিয়েশনের সাধারন সম্পাদক সফিকুল ইসলাম জানান, করোনায় বন্দরের ব্যবসা সীমাবদ্ধ করা হয়েছে। সীমাবদ্ধ তালিকায় প্রাথমিক পর্যায়ে ১৪ জনের নাম দেয়া হয়েছে। পর্যায়ক্রমে সবার নাম তালিকায় আসবে। আটকা পড়া সব গাড়ি চালু হবে বলেও তিনি জানিয়েছেন।

তিনি আরো বলেন, প্রশাসনকে নিয়েই ব্যবসায়িরা নামের তালিকা করেছে।

স্থলবন্দরের ব্যবসায়ি খোকন খান জানায়, তার ছেলে নাহিদ হাসান খান বিদেশে থাকলেও এই লাইসেন্স দিয়ে তিনি ব্যবসা করছেন। ছেলের অনুপতিপত্র নিয়ে বৈধভাবে ব্যবসা করছেন বলেও তিনি জানান।

আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, যতটুকু জানি তালিকা নিয়মিত পরিবর্তন হবে। করোনায় প্রতিদিন ভারত ৩৫ গাড়ির বেশী মাল গ্রহন না করায় পন্য পারাপার সিমিত করা হয়েছে। ব্যবসায়িদের ১৪ জনের তালিকা অনুযায়ী আমরা মাল রিসিভ করছি। পরে তালিকা পরিবর্তন হলে অন্যদের মাল রিসিভ করবো।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানায়, করোনায় আখাউড়া স্থলবন্দরের ব্যবসা সিমিত করা হয়েছে। সে অনুযায়ী ব্যবসায়িরা ১৪ জনের একটি তালিকার অনুলিপি দিয়েছে উপজেলা প্রশাসনকে। উপজেলা প্রশাসন কোন তালিকা করেনি।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!