ব্রেকিং

x

একজন মানবিক ইউএনও তাহমিনা আক্তার রেইনা

শুক্রবার, ২৯ মে ২০২০ | ৮:২১ অপরাহ্ণ | 2116 বার

একজন মানবিক ইউএনও তাহমিনা আক্তার রেইনা

আখাউড়ায় করোনা সংক্রমণ রোধে কঠোর পরিশ্রম করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা। জীবনের ঝুকি নিয়ে লকডাউন এলাকায় খাদ্য সামগ্রী পৌছানো থেকে শুরু করে সংক্রমণ রোধে রাত-দিন মাঠে কাজ করছেন তিনি। দেশে করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আখাউড়া উপজেলাবাসীকে সচেতন করার জন্য অক্লান্ত শ্রম দিয়ে যাচ্ছেন তিনি।


পৌরসভাসহ উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে সরকারী সব ধরনের খাদ্য সহায়তা সঠিকভাবে বিতরণের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের পাশে থাকছেন। দুঃস্থ অসহায় কর্মহীনদের হাতে তুলে দিচ্ছেন খাবার। পাশাপাশি উপজেলার কোনো অসহায় লোকজন নির্দিষ্ট নম্বরে কল দিলে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন তিনি। করোনায় ভোটার কার্ডবিহীন ভাসমান মানুষকে খাদ্য সহায়তাসহ ঈদেরদিন ২৫০ জন পথশিশু ও ভাসমান মানুষকে উন্নতমানের খাবার দিয়ে তিনি এখন মানুষের মুখে মুখে। করোনা দুর্যোগ মোকাবেলায় আখাউড়ায় সর্বাধিক আলোচনায় রয়েছেন তিনি। ঘরে সাড়ে বছরের শিশু সন্তান রেখেই তিনি পুরো উপজেলা চষে বেড়াচ্ছেন।


আরও পড়ুন: আখাউড়ায় ভোটার কার্ড না থাকলেও সরকারী ত্রাণ পাবেন গরিব দুস্থ মানুষরা-ইউএনও রেইনা

করোনার বিস্তার রোধে মানুষকে নিজগৃহে অবস্থান করার নির্দেশনাসহ মাইকে প্রচার করে করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। প্রতিদিন বিভিন্ন ইউনিয়নের বাজার, লোক সমাগম হয় এমন স্থানে ঘুরে ঘুরে হ্যান্ড মাইক নিয়ে মানুষের মাঝে করোনা ভাইরাস নিয়ে সচেতনতার বার্তা ছড়িয়ে যাচ্ছেন তিনি। বাজার করার জন্য, ওষুধ কেনার জন্য, চিকিৎসার জন্য, দাফন বা সৎকার ছাড়া বাড়ির বাইরে কাউকে না আসতে অনুরোধ করেন। অযথা  বাজারে গিয়ে করোনা ভাইরাস নিয়ে সরকারের কর্মসূচি বাধাগ্রস্ত না করতে এবং সরকারকে সহযোগিতা করার জন্য মানুষকে আহবান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা।

করোনা পরিস্থিতিতে অতিরিক্ত বৃষ্টিপাতে মনিয়ন্দ ইউনিয়নের উচু স্থানে অবস্থিত জয়পুরমুড়া গ্রামে ফাটল ধরে বসবাসকারী জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। আতঙ্কিত জনগণের জানমালের নিরাপত্তার জন্য তিনি নিজে উপস্থিত হয়ে সবাইকে স্থানীয় স্কুলগুলোতে বসবাসের জায়গা করে দেন। ঝড়ে ক্ষতিগ্রস্থ বাড়িঘর গাছপালা দেখতে নিজে উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্থ মানুষকে শান্তনা দেন এবং ক্ষতিগ্রস্থদের সরকারী সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দেন। এছাড়াও করোনা পরিস্থিতিতে জনগণের নিরাপত্তা ও সহায়তা কার্যক্রমসহ নানামুখী কাজে উপজেলার জনমনে ব্যাপক প্রশংসিত হয়েছেন তিনি।

আরও পড়ুন: আখাউড়ায় ভিক্ষুক ও পথশিশুকে ঈদের উন্নতমানের খাবার দিলেন ইউএনও রেইনা

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা জানান, করোনাভাইরাসের প্রার্দুভাবের শুরু থেকে ভাইরাস সংক্রমণ রোধে রাত-দিন মাঠে কাজ করতে হচ্ছে তার। উপজেলার অসহায় দুঃস্থ কর্মহীন লোকজনদের মাঝে খাদ্য সহায়তা, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ এবং বিভিন্ন কারণে মোবাইল কোর্ট পরিচালনা চলমান রয়েছে।

স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর বিভিন্ন খাদ্য সহায়তা বিতরণ করা হচ্ছে। এছাড়া ভাসমান লোকজন, হিজড়া সম্প্রদায়সহ লিস্টের বাইরে দুঃস্থদের খোঁজ নিয়ে বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: ঈদের দিন পেটভরে মাংস পোলাও সেমাই খেয়ে প্রতিবন্ধী পথশিশুর মুখে হাসি

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!