ব্রেকিং

x

ইসরাইলকে স্বীকৃতি দেয়ার ঘোষণা সৌদি পররাষ্ট্রমন্ত্রীর

রবিবার, ০৭ জানুয়ারি ২০১৮ | ৬:৫৪ অপরাহ্ণ | 456 বার

ইসরাইলকে স্বীকৃতি দেয়ার ঘোষণা সৌদি পররাষ্ট্রমন্ত্রীর
সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবায়ের।

ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে চলমান সংঘাতের স্থায়ী সমাধান হওয়ার সঙ্গে সঙ্গে আরব দেশগুলো ইসরাইলকে স্বীকৃতি দেবে বলে ঘোষণা দিয়েছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবায়ের। সৌদি পররাষ্ট্রমন্ত্রী একটি ফরাসি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এ ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছে আরবি বার্তা সংস্থা কুদস আল-আখবারিয়া।


ওই সাক্ষাৎকারে জুবায়ের বলেছেন, ফিলিস্তিন সংকট সমাধানের পর ইসরাইলকে স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আরব দেশগুলো। সম্প্রতি বাহরাইনে অনুষ্ঠিত একটি সম্মেলন থেকে এই সিদ্ধান্ত নেয়া হয় বলে তিনি জানান। সৌদি পররাষ্ট্রমন্ত্রী ওই সাক্ষাৎকারে আরও বলেন, ইরান বিরোধিতায় ইসরাইল ও সৌদি আরবের যৌথ স্বার্থ রয়েছে।


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে যে ঘোষণা দিয়েছেন সাক্ষাৎকারে সৌদি পররাষ্ট্রমন্ত্রীর কাছে সে সম্পর্কে তার দেশের প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ইসরাইল-ফিলিস্তিন সংকট সমাধানের আগে জেরুজালেমের অবস্থান স্পষ্ট করা সম্ভব নয়। কাজেই ইসরাইল ও ফিলিস্তিনের আলাদা সরকার প্রতিষ্ঠিত হওয়ার আগে এ ধরনের ঘোষণা বাস্তবসম্মত নয়। সূত্র-যুগান্তর অনলাইন

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!