ব্রেকিং

x

আফরিনে তুর্কি অভিযানে ৩০৩ সন্ত্রাসী নিহত

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০১৮ | ১০:৪৯ অপরাহ্ণ | 428 বার

আফরিনে তুর্কি অভিযানে ৩০৩ সন্ত্রাসী নিহত

সিরিয়ার আফরিনে তুরস্কের সেনা অভিযানে এ পর্যন্ত পিকেকে, ওয়াইজিপিও দায়েশের ৩০৩ সন্ত্রাসী নিহত হয়েছে। তুর্কিশ আর্মড ফোর্সের (টিএসকে) এর বরাত দিয়ে বৃহস্পতিবার এ খবর দিয়েছে তুরস্কের রাষ্ট্রীয় গণমাধ্যম আনাদলু এজেন্সির।


টিএসকে জানিয়েছে, অভিযানে সন্ত্রাসীদের ছয়টি আস্তানাও ধ্বংস করা হয়েছে। এছাড়া বিমান হামলার মাধ্যমে সন্ত্রাসীদের কয়েকটি অস্ত্রভাণ্ডার ধ্বংস করা হয়েছে। অভিযানে সেনাবাহিনী যাতে সাধারণ নাগরিকদের ক্ষয়ক্ষতি না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখছে বলে দাবি করেছে টিএসকে।


উল্লেখ্য, গত শনিবার সিরিয়ার আফরিন অঞ্চলে সাঁজোয়া ট্যাংকবহর নিয়ে অভিযান শুরু করে তুরস্কের স্থলবাহিনী। তুরস্কের বাহিনীর সঙ্গে ফ্রি সিরিয়ান আর্মির কয়েক হাজার সদস্যও রয়েছেন। অন্যদিকে কুর্দি বিদ্রোহীদের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়।

আল জাজিরা জানায়, এর আগে মূলত আসাদবিরোধী ‘ফ্রি সিরিয়ান আর্মি’র কয়েক হাজার সদস্যকে মোতায়েন করা হয়েছিল তুরস্কের ট্যাংকবহরের সঙ্গে।

রোববার ইস্তাম্বুলে সংবাদ সম্মেলনে ইলদিরিম বলেন, কুর্দি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত আফরিনে তুর্কি সেনারা প্রবেশ করেছে। তিনি আরও জানান, ওই এলাকায় তুরস্ক সীমান্তের ৩০ কিলোমিটার পর্যন্ত ‘নো ফ্লাই জোন’ প্রতিষ্ঠা করা হবে। সূত্র: যুগান্তর

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!