ব্রেকিং

x

আফগানিস্তানের হোটেলে বন্দুকধারীদের হামলা : নিহত ৭

রবিবার, ২১ জানুয়ারি ২০১৮ | ৩:০৩ অপরাহ্ণ | 418 বার

আফগানিস্তানের হোটেলে বন্দুকধারীদের হামলা : নিহত ৭
হোটেল থেকে ধোয়া বের হচ্ছে

আফগানিস্তানের রাজধানী কাবুলে বিলাসবহুল হোটেল ইন্টারকন্টিনেন্টালে বন্দুকধারীদের হামলায় পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো সাতজন। এ ঘটনায় দু’জন হামলাকারীও নিহত হয়েছেন। স্কাই নিউজ এ খবর জানিয়েছে।


শনিবার রাত ৯টার দিকে পশ্চিম কাবুলে অবস্থিত হোটেলটির রান্নাঘর দিয়ে ভেতরে প্রবেশ করে বন্দুকধারীরা। তারা হোটেলের অতিথি, কর্মচারী ও নিরাপত্তা কর্মীদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। একইসাথে তারা গ্রেনেড নিক্ষেপ করে হোটেলের একাংশে আগুন ধরিয়ে দেয়।


Afghan security forces arrive the site of an attack on the Intercontinental Hotel in Kabul, Afghanistan January 20, 2018. REUTERS/Omar Sobhani - RC1DA7682950

হামলার পর হোটেল ঘিরে ফেলে নিরাপত্তা কর্মী

এখনো এ হামলার দায় কেউ স্বীকার করেনি এবং হামলাকারীদের পরিচয়ও জানা যায়নি।

১৯৬০-এর দশকে নির্মিত হোটেলটিতে আজ রোববার প্রযুক্তি বিষয়ক একটি সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ওই সম্মেলনে অংশগ্রহণের জন্য অনেক অতিথি আগে থেকে ওই হোটেলে অবস্থান করছিলেন।

সাধারণত বিদেশি নাগরিকরা কাবুলের এ হোটেলটিতে অবস্থান করেন। তবে শনিবার রাতে হোটেলটিতে কোনো বিদেশি ছিলেন কিনা তা এখনো জানা যায়নি।

বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হোটেলটিতে অস্ত্রধারীরা কয়েকজনকে পণবন্দি করেছে। যদিও এই তথ্য পুরোপুরি যাচাই করা সম্ভব হয়নি।

kabul.hotel২০১১ সালে হোটেলটিতে হামলা চালিয়েছিল তালেবান

হামলাটি এমন একটি সময়ে হলো, যখন এর মাত্র কয়েকদিন আগেই কাবুলে থাকা মার্কিন দূতাবাস সেখানকার হোটেলগুলো নিয়ে একটি সতর্ক জারি করেছিল।

অস্ত্রধারীরা কী করে হোটেলে প্রবেশ করলো তা অনুসন্ধান করতে ইতোমধ্যেই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে এএফপিকে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র।

এর আগেও একবার হোটলেটিতে হামলা হয়েছিল। ২০১১ সালে তালেবান হোটলেটিতে হামলা চালিয়েছিল।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!