ব্রেকিং

x

আইনমন্ত্রীর মন্তব্য

আপিল বিভাগ জামিন দিলেও খালেদা জিয়া এখনই মুক্তি পাবেন না

রবিবার, ১৮ মার্চ ২০১৮ | ৮:৫৭ পূর্বাহ্ণ | 647 বার

আপিল বিভাগ জামিন দিলেও খালেদা জিয়া এখনই মুক্তি পাবেন না
আইনমন্ত্রী-ফাইল ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে আপিল বিভাগ জামিন দিলেও কুমিল্লার মামলায় জামিন না হওয়া পর্যন্ত তিনি কারাগার থেকে মুক্তি পাবেন না বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, বর্তমান সরকার বিচার বিভাগের কাজে কখনোই হস্তক্ষেপ করে না এবং কখনোই হস্তক্ষেপ করবে না।


গতকাল শনিবার রাজধানীর মোহাম্মদপুরে সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সিনটিলা বিজ্ঞান ক্লাব আয়োজিত ৬২তম বিজ্ঞানমেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।


জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া আপিল বিভাগ থেকে জামিন পেলেও শিগগিরই মুক্তি পাবেন কি না জানতে চাইলে আইনমন্ত্রী আরো বলেন, ‘দেখেন এই বিষয়ে আমি কথা বলতে চাচ্ছিলাম না, কারণ মামলাটা বিচারাধীন। আর দ্বিতীয় হচ্ছে, আমি আমার পুরনো স্কুলে এসেছি। তবুও আপনারা যখন জিজ্ঞেস করেছেন, তবে আমি একটি কথা বলি।’ তিনি বলেন, ‘কাল (রবিবার) আপিল বিভাগে ওনার একটি মামলার বেইল পিটিশনের শুনানি আছে। আমি যত দূর জানি, পত্র-পত্রিকায় পড়েছি আরেকটি মামলা কুমিল্লার। সেটার জন্য আবার ওনাকে উপস্থিত হয়ে জামিন নিতে হবে। কাল যদি সর্বোচ্চ আদালত তাঁকে এই মামলায় জামিন দেনও, আইনি প্রক্রিয়া যেটা বলে, তিনি কালকে মুক্তি পাবেন না। ওই মামলায় তাঁকে জামিন নিতে হবে। এটা হচ্ছে আইনের নিয়ম।’

সরকারের রাজনৈতিক ইচ্ছায় খালেদা জিয়াকে কারাবন্দি রাখা হচ্ছে বলে বিএনপি যে অভিযোগ করছে সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আইনমন্ত্রী বলেন, ‘আমি একটি কথাই বলি, দেখেন কথাটা অনেক বড় সাউন্ড করবে, ওনারা (বিএনপি) এ দেশে বিশ্বাসী নয়। সে জন্য ওনাদের পক্ষে রায় না দিলে ওনারা বিচার বিভাগের মতো একটি স্তম্ভকে নিয়ে সব সময় এরকমভাবে অনাস্থা বা খারাপ ভাষায় কথা বলেন। এটা অত্যন্ত দুঃখজনক। আমি বলব, ওনাদের এটা পরিহার করতে।’ তিনি বলেন, ‘ওনারাও দেখেছেন, সারা বাংলাদেশের জনগণ দেখেছে, আমরাও দেখেছি যে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ খালেদা জিয়াকে জামিন দিয়েছেন। তাহলে ওনারা যে এত খারাপ কথা বলছেন, সরকার যদি সত্যি সত্যি হস্তক্ষেপ করত তাহলে এই জামিনটা কি হতো?’

আনিসুল হক বলেন, ‘আমরা বিচার বিভাগের কাজে কখনোই হস্তক্ষেপ করি না, কখনোই হস্তক্ষেপ করব না।’

কালের কন্ঠ

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!