ব্রেকিং

x

আন্তর্জাতিক গণমাধ্যমের জরিপে ২০১৭ সালের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মঙ্গলবার, ২০ মার্চ ২০১৮ | ১০:৩৩ অপরাহ্ণ | 657 বার

আন্তর্জাতিক গণমাধ্যমের জরিপে ২০১৭ সালের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সুদৃঢ় নেতৃত্ব, আন্তর্জাতিক পর্যায়ে সিদ্ধান্তগ্রহণ ও বাস্তবায়ন এবং সঠিক দিকনির্দেশনার মাপকাঠিতে বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


সিঙ্গাপুর ভিত্তিক গবেষণা সংস্থা ‘দ্যা স্টাটিস্টিক্স ইন্টারন্যাশনাল’ এর প্রতিবেদনে উঠে এসেছে এমন তথ্য। ২০১৭ সাল জুড়ে বিশ্বের বিভিন্ন রাষ্ট্রনায়কদের উপর চালানো এ জরিপে গুরুত্ব দেওয়া হয় রাষ্ট্র পরিচালনায় সাফল্য এবং রাষ্ট্রনায়কোচিত গুণাবলীকে যেখানে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে পিছে ফেলে বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রীর খেতাব অর্জন করেন আমাদের জননেত্রী শেখ হাসিনা।


প্রতিবেদনে বলা হয়, ২০১৭ জুড়ে বিশ্বের অন্যতম আলোচিত বিষয়  ছিল রোহিঙ্গা ইস্যু যা কূটনৈতিক এবং মানবিক উভয়  দৃষ্টিকোণ থেকে সাফল্যের সাথে মোকাবেলা করেছেন শেখ হাসিনা। রোহিঙ্গাদের এদেশে আশ্রয় দেওয়ার পাশাপাশি তাদের নিজ দেশে প্রত্যাবর্তন প্রক্রিয়া চালু করতে কূটনৈতিক তৎপরতা বিশ্ব জুড়ে স্থাপন করেছে নজিরবিহীন কৃতিত্ব।

এছাড়াও দেশ পরিচলনায় শেখ হাসিনার সুনিপুণ দক্ষতা বিশ্বপরিমণ্ডলে অর্জন করেছে প্রশংসা। অতীতের কোনো নেতৃত্বই  বাংলাদেশের জন্য এমন অগ্রগতি বয়ে আনতে পারেনি বলে অভিমত দিয়েছেন বিশেষজ্ঞরা।

শেখ হাসিনার হাত ধরেই উন্নতি এবং সমৃদ্ধির পথে এগিয়ে চলছে বাংলাদেশ। দেশবাসীর বিশ্বাস এমন দক্ষ এবং সুদৃঢ় নেতৃত্বই বাংলাদেশকে একদিন নিয়ে যাবে সাফল্যের স্বর্ণশিখরে ।

অদ্বিতীয়বাংলা

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!