ব্রেকিং

x

আখাউড়া হাসপাতালে এবার পাঁচ টাকা টিকিটে সেবা, তবে বাড়েনি মান

রবিবার, ০১ জুলাই ২০১৮ | ৭:১৫ অপরাহ্ণ | 1333 বার

আখাউড়া হাসপাতালে এবার পাঁচ টাকা টিকিটে সেবা, তবে বাড়েনি মান

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ থেকে পাঁচ টাকার টিকিট দিয়ে ডাক্তার দেখাতে হচ্ছে। তবে বাড়েনি সেবার মান। বরং আজ মাত্র দুইজন চিকিৎসক সেবা দিয়েছেন। এর মধ্যে একজন আবার কিছু সময় থেকে চলে যান।

খোঁজ নিয়ে জানা গেছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব রেহেনা ইয়াছমিন এক আদেশে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল হিসেবে অনুমোদন প্রাপ্তির কথা জানান। এরই আলোকে নতুন নিয়ম অনুসারে আজ থেকে রোগীদেরকে পাঁচ টাকায় টিকিট কিনে বহির্বিভাগের সেবা নিতে হচ্ছে। এ সেবা নিতে আগে কোনো টাকা পরিশোধ করতে হতো না। নতুন নিয়মের শুরুর দিনেই রোগী ও তাদের স্বজনদের সঙ্গে সংশ্লিষ্টদের বিতন্ডা হয়। অনেকেই অভিযোগ করেন, আগে থেকে বিষয়টি জানানো হয় নি। এমন কি হাসপাতালে এলাকাতেও কোনো ধরণের প্রচারণার ব্যবস্থা করা হয়নি।
এদিকে আজ হাসপাতালটিতে উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান ও ডা. শাহনেওয়াজ বেগম চিকিৎসা দেন। শফিউর রহমান সকাল থেকে দুপুর পর্যন্ত অবস্থান করলে শাহনেওয়াজ বেগম কিছু সময়ের জন্য এসে চলে যান।
অনেকে অভিযোগ করেন, বেশ কয়েকমাস ধরেই হাসপাতালটিতে এ ধরণের বেহাল অবস্থা বিরাজ করছে। এমনও দিন গেছে কোনো চিকিৎসকই হাসপাতালে ছিলেন না। শুধুমাত্র
উপ-সহকারি মেডিকেল অফিসার দিয়ে হাসপাতালের সেবা কার্যক্রম চালানো হয়েছে।


Facebook Comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com