ব্রেকিং

x

আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো ভারত থেকে গম আমদানী শুরু হয়েছে

রবিবার, ০৮ আগস্ট ২০২১ | ২:৩৫ অপরাহ্ণ | 201 বার

আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো ভারত থেকে গম আমদানী শুরু হয়েছে
ভারত থেকে গম ভর্তি ট্রাক বাংলাদেশে প্রবেশের পর

আজ রোববার দুপুরে আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো ভারত থেকে গম আমদানী হয়েছে। প্রথম চালানের ১৩২০ মেট্রিক টন গমের মধ্যে আজ ৩০টি ট্রাকে করে অন্তত ৬০০ মেট্রিক টন গম প্রবেশ করেছে বাংলাদেশের অভ্যন্তরে। কাল বাকী গম প্রবেশ করবে বাংলাদেশে।
এই মালের সিএন্ডএফ এজেন্ট আদনান ট্রেড ইন্টারন্যাশনালের কর্ণধার মো: আক্তার হোসেন এই তথ্য নিশ্চিত করে বলেছেন, প্রথমবারের মত আখাউড়া স্থলবন্দর দিয়ে আজ রোববার ভারত থেকে গম আমদানী শুরু হয়েছে। প্রথম চালানের ১৩২০ মেট্রিক টন গমের মধ্যে ৩০টি ট্রাকে করে অন্তত ৬০০ মেট্রিক টন গম এসেছে। কালকে বাকীগুলো আসবে। আগামী বুধবার দ্বিতীয় চালানেও গম প্রবেশ করবে ১৩২০ মেট্রিক টন। পর্যায়ক্রমে এই বন্দর দিয়ে গম আমদানী হবে। এই মাল ভারত থেকে আমদানী করেছেন রাজশাহীর এম/এস বিসমিল্লাহ ফ্লোর মিল। রপ্তানী করছে ভারতের এম/এএস ব্রিজ কিশোর প্রসাদ।

তিনি আরো জানান, ভারতের উত্তর প্রদেশ থেকে মালবাহী ট্রেনে করে ২১টি বর্গিতে এই গম ত্রিপুরার আগরতলায় প্রবেশ করে গতকাল শনিবার দুপুরে। বাংলাদেশে রপ্তানী করতে ট্রেন থেকে আনলোড করে ৭০টি ট্রাকে লোড করে আগরতলা বন্দরে আনা হয়। আজ দুপুরের দিকে আখাউড়া স্থলবন্দর দিয়ে গম ভর্তি ট্রাক বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ শুরু করেছে।



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!