ব্রেকিং

x

আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরা থেকে রাবার ও ফল আমদানী হবে

সোমবার, ২০ আগস্ট ২০১৮ | ১২:৪২ পূর্বাহ্ণ | 874 বার

আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরা থেকে রাবার ও ফল আমদানী হবে

ভারত ত্রিপুরারাজ্যের একটি উচ্চতর ব্যবসায়ি প্রতিনিধিদল দুইদিনের সফর শেষে বাংলাদেশে থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে আজ রোববার দেশে ফিরেছে। বাংলাদেশ-ত্রিপুরার মধ্যে আমদানী-রফতানী বানিজ্যকে গতিশীল করতে ত্রিপুরা রাজ্যের টিআইডিসির চেয়ারম্যান টিংকু রায়ের নেতৃত্বে প্রতিনিধিদলটি বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীদের সাথে বৈঠক করেছে।


প্রতিনিধি দলের নেতা টিংকু রায় আজ বিকালে দেশের ফেরার আগে আখাউড়া স্থলবন্দরে সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে বলেন, আমাদের ৬জনের একটি প্রতিনিধিল বাংলাদেশ-ত্রিপুরার মধ্যে আমদানী-রফতানী বানিজ্য গতিশীল করতে দুইদিন বাংলাদেশে সফর করে।  ঢাকা, হবিগঞ্জ ও আশুগঞ্জসহ বিভিন্ন স্থানে ব্যবসায়ীদের সাথে তাদের সফল বৈঠক হয়েছে বলেও তিনি জানান।


তিনি আরো বলেন,  ত্রিপুরায় রাবার ও বিভিন্ন ফল রয়েছে, সেগুলোকে কিভাবে বাংলাদেশে দেয়া যায়, আবার বাংলাদেশ থেকে যেগুলো নিয়ে ত্রিপুরায় ভালো শিল্প করা যায়। এ নিয়ে ৬/৭টি বৈঠক হয়েছে।

তিনি আরো বলেন, ত্রিপুরায় যে সম্ভাবনাময় পন্য রয়েছে, যেগুলো দিয়ে ব্যবসা করা যেতে পারে তা দেখে যাওয়ার জন্য বাংলাদেশী ব্যবসায়ীদের আহবান জানিয়েছেন। এই ব্যবসার মাধ্যমে ত্রিপুরার সাথে বাংলাদেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে তিনি আশা প্রকাশ করেন।

তিনি আরো বলেন, গত ৫ বছরে বাংলাদেশ থেকে আমরা ৪০০ কোটি টাকার মাল নিয়েছি ত্রিপুরায়। এটা একটা ভালো পরিবেশ ত্রিপুরার সাথে ব্যবসার করার। এখানে ভাষাগত মিল রয়েছে।

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যদের মধ্যে ছিলেন অল ত্রিপুরা মার্চেন্ট এসোসিয়েশন সভাপতি তুষার চক্রবর্তী, সাধারন সম্পাদক সুজিত রায়, অর্গানাজিং সম্পাদক প্রাণ গোপাল সাহা, যুগ্ম-সম্পাদক অভিজিৎ দেব, দিপংকর বিশ্বাস ওপার্থ বিশ্বাস।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!