ব্রেকিং

x

আখাউড়া স্থলবন্দর দিয়ে টানা ৯৫ দিন বন্ধ থাকার পর মাছ রফতানী শুরু

সোমবার, ২৯ জুন ২০২০ | ১০:২৬ পূর্বাহ্ণ | 153 বার

আখাউড়া স্থলবন্দর দিয়ে টানা ৯৫ দিন বন্ধ থাকার পর মাছ রফতানী শুরু

টানা ৯৫ দিন বন্ধ থাকার পর আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে মাছ রফতানী শুরু হয়েছে। আজ সোমবার সকাল ৯টায় মাছ ভর্তি গাড়ি ভারতে প্রবেশের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে মাছ রফতানী কার্যক্রম শুরু হয়।


আমদানী রফতানী কারক অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম জানায়, করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে মাছ রফতানী বন্ধ ছিল। ভারত ও বাংলাদেশ সরকারের কোন আইনী বাধা না থাকায় দুইদেশের ব্যবসায়িদের সিদ্ধান্ত অনুযায়ী আজ সোমবার সকাল থেকে আনুষ্ঠানিক ভাবে ভারতের ত্রিপুরারাজ্যে মাছ রফতানী শুরু হয়েছে। জিবানুনাশক ছিটানোসহ সরকারের স্বাস্থবিধি মেনেই মাছ রফতানী শুরু হয়েছে বলে তিনি জানান।


আরও পড়ুন: আখাউড়ায় ব্যাংক কর্মকর্তাসহ নতুন করে আরও ৭ জন করোনায় আক্রান্ত

বন্দরের সিএন্ডএফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক ফোরকান আহাম্মদ খলিফা জানান, মাছ রফতানী শুরু হওয়ায় আখাউড়া স্থলবন্দরে ব্যবসায়িদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরেছে। করোনায় মাছ রফতানী বন্ধ থাকায় মাছ ব্যবসায়ি ও শ্রমিকরা চরম দুর্ভোগের মধ্যে ছিল।

আখাউড়া উপজেলা মৎস্য কর্মকর্তা রেজাউল করিম মানিক জানায়, আজ প্রথম দিন সিমিত পরিসরে ২০ গাড়ি মাছ ভারতে রফতানী হচ্ছে। পরবর্তীতে পুরোদমে চালু হবে মাছ রফতানী। মাছ রফতানীর ছাড়পত্র দিতে তিনি নিজেই স্থলবন্দরে উপস্থিত রয়েছেন বলেও জানান।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় করোনা রোগীর সুস্থতার হার বাড়ছে

Facebook Comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!