ব্রেকিং

x

আখাউড়া স্থলবন্দরে বাংলাদেশীদের হয়রানী বন্ধের নির্দেশ দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

সোমবার, ০৯ জুলাই ২০১৮ | ৯:৪৬ পূর্বাহ্ণ | 2920 বার

আখাউড়া স্থলবন্দরে বাংলাদেশীদের হয়রানী বন্ধের নির্দেশ দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

আখাউড়া স্থলবন্দরে বাংলাদেশী যাত্রীদের সঙ্গে ভারতীয় ইমিগ্রেশন ও কাষ্টমসের হয়রানী মুলক আচরণ বন্ধের নির্দেশ দিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। হয়রানীমূলক আচরণকারী কাষ্টমস ও ইমিগ্রেশন কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি জানিয়েছেন।

গতকাল রোববার স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো জানান, কয়েকজন কর্মকর্তা এ ধরণের অমানবিক কাজ করছেন। এ ব্যপারে খোঁজ-খবর নিয়ে তাদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেওয়া জন্য ত্রিপুরা সরকারের সচিব অলোক কুমারকে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, যেসব কর্মকর্তা এ ধরনের অমানবিক কাজ করছেন তারা নিজেদের পকেট ভারী করার জন্য করছেন। তবে তাদের পকেট কাঁটারও ব্যবস্থা আছে বলে কড়া ভাষায় হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

জানা যায়, আখাউড়া-আগরতলা স্থলবন্দরের ভারতীয় অংশের কিছু কাষ্টমস ও ইমিগ্রেশন কর্মকর্তা ডলার এনডোর্স করার নামে বাংলাদেশের ভ্রমণার্থী যাত্রীদের এমনকি চিকিৎসা পরিষেবা নিতে আসা রোগীদের হয়রানি করছে। ডলার এনডোর্স না করানোর জন্য বাংলাদেশি রোগীদের পর্যন্ত ফিরিয়ে দেওয়ার মতো অমানবিক ঘটনার রয়েছে ভারতীয় কাষ্টমস ও ইমিগ্রেশন কর্মকর্তাদের বিরুদ্ধে। এ ঘটনায় প্রায় একমাস ধরে তুলপাড় চলছে আখাউড়া স্থলবন্দরে।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!