ব্রেকিং

x

আখাউড়া সীমান্ত এলাকায় হুন্ডি ব্যবসা চলছে

শুক্রবার, ৩০ মার্চ ২০১৮ | ৯:৪২ পূর্বাহ্ণ | 2265 বার

আখাউড়া সীমান্ত এলাকায় হুন্ডি ব্যবসা চলছে

আখাউড়া স্থলবন্দর সীমান্ত এলাকা দিয়ে হুন্ডি ব্যবসা চলছে। হুন্ডির অর্থসহ বিজিবির হাতে অতি সম্প্রতি এক হুন্ডি ব্যবসায়ী ধরা পড়েছে।


খোজ নিয়ে জানাগেছে, অবৈধ পন্য পাচারের অর্থ পরিশোধ করা হয় হুন্ডির মাধ্যমে।  অসাধু কিছু ব্যবসায়ী ও চোরাচালানীরা এই ব্যবসায় সম্পৃক্ত রয়েছে বলে এলাকায় প্রচার রয়েছে।


বিজিবি সূত্রে জানাগেছে, গত বুধবার বিকালে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে হুন্ডির ৫ লাখ ২০ হাজার টাকাসহ লিটন মিয়া (৪৬) নামে এক হুন্ডি ব্যবসায়ীকে গ্রেফতার করে। স্থলবন্দর এলাকার বাউতলা সীমান্তের ২০২৪ মেইন পিলার ৩এস সাব-পিলার বরাবর থেকে তাকে আটক করা হয়।

এদিকে খোজ নিয়ে জানাগেছে গ্রেফতারকৃত লিটন ছাড়াও একটি হুন্ডি ব্যবসার সিন্ডিকেট রয়েছে সীমান্তে। ওরা ব্যবসায়ীদের বাড়তি টাকার লেনদেন ও চোরাই পন্য পাচারের অর্থ হুন্ডির মাধ্যমে আনা-নেয়া করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানায়, ২০১৪ সালে আল আমীন খন্দকার নামে এক লোক ব্যবসায়ীদের প্রায় ৩ কোটি টাকা আত্মসাত করলে হুন্ডি ব্যবসাটি প্রকাশ্যে চলে আসে। আল আমীন খন্দকার হুন্ডির মাধ্যমে ব্যবসায়ীদের অর্থ আনা নেয়া করতো। পরে আল আমীন খন্দকারের জেল জরিমানা হয় তবে ব্যবসায়ীরা তখন সাংবাদিকদের বলেছিল এটি তাদের ব্যবসার লেনদেনের ঘটনা।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!