ব্রেকিং

x

আখাউড়া শিল্পকলা একাডেমির দুইদিনের সাংস্কৃতিক প্রতিযোগীতা

শনিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৮ | ১০:২২ অপরাহ্ণ | 1232 বার

আখাউড়া শিল্পকলা একাডেমির দুইদিনের সাংস্কৃতিক প্রতিযোগীতা

আজ শনিবার সন্ধ্যায় আখাউড়া উপজেলা শিল্পকলা একাডেমির দুইদিনের অভ্যন্তরীণ সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামানের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা। হাতেখড়ি, মধ্যমা ও উচ্চতর নামে তিনটি বিভাগে বিভক্ত হয়ে শিল্পকলা একাডেমির সমস্ত শিক্ষার্থীরা সংগীত, নৃত্য, চারুকলা ও নাট্য প্রতিযোগিতায় অংশগ্রহন করে।
উপজেলা শিল্পকলা একাডেমি কর্তৃপক্ষ জানায়, গত শনিবার ও আজ শনিবার সন্ধ্যায় দুই ধাপে দুইদিনে এই প্রতিযোগীতা সম্পন্ন হয়েছে। প্রতিযোগীতায় শিক্ষার্থীদের মন মাতানো শৈল্পিক নৃত্য আর সুরের মূর্ছনায় মুগ্ধ করে বিচারক ও উপস্থিত দর্শকদের। প্রতিযোগীতার প্রথম দিনে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান ও উপজেলা শিল্পকলা একাডেমির সদস্য, প্রশিক্ষকসহ অভিভাবক, স্থানীয় লোকজন ও সমস্ত শিক্ষার্থীরা।

ppe

un-5
দ্বিতীয় দিন আজ শনিবার সন্ধ্যায় প্রতিযোগিতা আরো বেশী জমে উঠে। বাংলা গানের সংস্কৃতি আর দেশীয় ঐতিহ্য ফুটিয়ে তুলে শিক্ষার্থীরা। আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের হাইকোট ডিভিশনের আইনজীবী এ্যাডভোকেট উম্মে শবনম মোস্তারী মৌসুমী, শিল্পকলা একাডেমির সদস্য সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু, জুটন বনিক, জালাল হোসেন মামুন, শিক্ষক পরিমল বনিক, দ্বিলীপ দেবনাথ প্রমুখ।


আজকের প্রতিযোগীতায় ৭ বছরের শিশু শিক্ষার্থী রসনীর শৈল্পিক নৃত্যে মুগ্ধ হয়ে উম্মে শবনম মোস্তারী মৌসুমী মঞ্চে উঠে তাকে জড়িয়ে বলেন, এতো অল্প বয়সের এই শিশুর নৃত্যের কলাকৌশল অনেক ভালো। সে বড় হয়ে আরো বেশী সুনাম অর্জন করবেন বলেও তিনি মন্তব্য করেন। প্রতিযোগীতার ফলাফল ঘোষণা শিক্ষার্থীদের ক্লাসে জানিয়ে দেয়া হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন।

un-4

শিল্পকলা একাডেমির সদস্য দ্বিলীপ দেবনাথ জানায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের আন্তরিক প্রচেষ্টায় আখাউড়া উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীরা সাফল্যের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে। অল্প সময়ের ব্যবধানে অনেক সুনাম অর্জন করেছে উপজেলা শিল্পকলা একাডেমি।

un1

Facebook Comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com