ব্রেকিং

x

আখাউড়া শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের দুইটি গান বিটিভিতে সম্প্রচার

রবিবার, ১৩ মে ২০১৮ | ১২:০৫ অপরাহ্ণ | 1107 বার

আখাউড়া শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের দুইটি গান বিটিভিতে সম্প্রচার

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামানের আন্তরিক প্রচেষ্টায় উপজেলা শিল্পকলা একাডেমি আখাউড়ার শিক্ষার্থীরা একের পর এক সাফল্য অর্জন  করে চলেছে। নৃত্য সম্প্রচারের পর এবার বাংলাদেশ টেলিভিশন শিক্ষার্থীদের সংগীত সম্প্রচার করছে।


উপজেলা শিল্পকলা একাডেমির সংগীত প্রশিক্ষক নবনিতা রায় বর্মন ও তাকমিনা আক্তার জানায়, গতকাল শনিবার উপজেলা শিল্পকলা একাডেমির ১৫ জন সংগীত শিক্ষাথীর গান রেকর্ড হয়েছে বাংলাদেশে টেলিভিশনে। ১৫ জনের দুইটি টিমের দুইটি গান সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন। আগামী ২০ মে দুপুর ২টার পর এই গান বিটিভির প্রজন্ম থেকে প্রজন্ম অনুষ্ঠানে সম্প্রচার করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের আন্তরিক প্রচেষ্টায় তা সম্ভব হয়েছে বলেও তারা জানান।


85

উপজেলা শিল্পকলা একাডেমির কামাল হোসেন ও আমজাদ হোসেন জানিয়েছেন, বিটিভিতে সম্প্রচারের জন্য শুরুতেই উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থী বদরুন্নাহার সামিয়া, নির্জন বনিক জয়তু, তাহমিন আকিব, তানভীর হোসেন জয়, রৌশাদ আহমেদ মৃধুল, শ্রাবন্তি পাল ও তাসমিন হোসেন আনা নামে ৭ জনের গান রেকর্ড হয়।– এই টিমের গান ছিল-

আমার দেশের মতন এমন দেশ কি কোথাও আছে’

বউ কথা কও পাখি ডাকে নিত্য হিজল গাছে রে।।

পরে অপর টিমের সদস্য শিক্ষার্থী প্রান্তিকা সাহা, ছোয়া সাহা, সৃষ্টি রানী বনিক, তমা সাহা, সুমাইয়া হক সিকৃতি, সামিয়া হক প্রকৃতি, আবৃত্তি পাল আর্তি, স্বর্ণা আক্তার নামে ৮জন শিক্ষার্থীর গান রেকর্ড হয়। এই টিমের গান ছিল-

ও ভাই খাটি সোনার চেয়ে খাটি

আমার দেশের মাটি।।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান বলেন, বিটিভিতে সংগীত পরিবেশনের মাধ্যমে উপজেলা শিল্পকলা একাডেমীর আরও একটি সফল অর্জন হলো। নৃত্য অনুষ্ঠানের পর জাতীয় টেলিভিশন তথা বাংলাদেশ টেলিভিশনে ১৫ জনের একটি শিক্ষার্থী দল দুটি গান পরিবেশন করলো। শনিবার অডিও ও ভিডিও রেকর্ডিং হয়েছে। আমার ছেলেমেয়েরা কিভাবে এত ভাল করলো আমি বুঝতে পারিনা। শুধু একটি কথা বলতে পারি যারা একবছর আগে সারেগামা করতে পারতোনা আজ তারা পেশাদার শিল্পীর মত অডিও রেকর্ড করলো ক্যামেরার সামনে দাড়াল একেবারে সাবলীল ভঙ্গিতে। তিনি শিল্পকলার কমিটির সকল সদস্য, শিক্ষক, শুভান্যুধায়ী ও সংশ্লিষ্ট সকলকে অশেষ ধন্যবাদ জানান।

তিনি আরো বলেছেন, আমি যাদের সঙ্গে কাজ করি তারা অনেক ভাল আরও কিছু ভালো মানুষের সন্ধান চাই। শিল্পকলা গত এক বছরে দেশে গিয়েছে বিদেশে গিয়েছে। নানান জায়গায় প্রোগাম করেছে। তিনি আরো বলেছেন, একে একে সবাইকে আরও নিত্যনতুন জায়গায় পরিবেশনের সুযোগ দেয়া হবে। সামনে আরও অনেকদূর এগিয়ে যেতে হবে মহা আকাশের মত স্বপ্ন নিয়ে এগিয়ে যেতে চাই আমরা। উপজেলা শিল্পকলা একাডেমির সাফল্যের পথে সকলকে এগিয়ে আসার আহবানও জানান।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!