ব্রেকিং

x

আখাউড়া শিল্পকলা একাডেমির ১৫ শিক্ষার্থী বিটিভিতে গান গাইবে

শুক্রবার, ১১ মে ২০১৮ | ১২:০২ অপরাহ্ণ | 1776 বার

আখাউড়া শিল্পকলা একাডেমির ১৫ শিক্ষার্থী বিটিভিতে গান গাইবে
উপরে দুই টিমে ১৫জন শিক্ষার্থী। নিচে শিক্ষার্থীদের সাথে কথা বলছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা

উপজেলা শিল্পকলা একাডেমি আখাউড়ার শিক্ষার্থীরা একের পর এক সাফল্য অর্জন  করে চলেছে। সুনাম অর্জন করছে দেশে বিদেশে। উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের নৃত্য সম্প্রচারের পর এবার সংগীত সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন। বিটিভিতে সম্প্রচারের জন্য আগামী শনিবার শিক্ষার্থীদের দুইটি দলীয় সংগীত রেকর্ড হবে ঢাকায়।


উপজেলা শিল্পকলা একাডেমি কর্তৃপক্ষ জানিয়েছেন,বাংলাদেশ টেলিভিশনের ‘প্রজন্ম থেকে প্রজন্ম’ অনুষ্ঠানে অংশগ্রহন করবে উপজেলা শিল্পকলা একাডেমির ১৫জন সংগীত শিল্পী। শিক্ষার্থীরা দুই ভাগে বিভক্ত হয়ে দুইটি দলীয় সংগীত পরিবেশন করবে। বাংলাদেশ টেলিভিশনে সম্প্রচারের জন্য শনিবার গান রেকর্ড হবে ঢাকায়।


এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান প্রতিদিনের মত গতকাল বৃহস্প্রতিবার বিকালেও উপজেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষণ কার্যক্রম ঘুরে দেখেন। যে সব শিক্ষার্থী বিটিভিতে সংগীত পরিবেশন করবে তাদের খোজ খবর নেয়ার পাশাপাশি নৃত্য ও চারুকলার শিক্ষার্থীদের খোজ খবর নেন তিনি। শিক্ষার্থীদের উন্নয়নে প্রশিক্ষকদের বিভিন্ন পরার্মশও দেন।

রোজার মাসে হাম-নাথ প্রশিক্ষণের পাশাপাশি শিক্ষার্থীদের আবৃত্তি ও শুদ্ধ উচ্চারণ শেখানো হবে বলে তিনি জানান।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক দেবব্রত বনিক, সাংবাদিক জুটন বনিক, শিক্ষক দ্বিলীপ দেবনাথ, সাংবাদিক সাইফুল ইসলাম, সংগীত প্রশিক্ষক নবনিতা রায় বর্মন ও তাকমিনা প্রমুখ।

এদিকে উপজেলা শিল্পকলা একাডেমি কর্তৃপক্ষ আরো জানিয়েছেন, বদরুন্নাহার সামিয়া, নির্জন বনিক জয়তু, তাহমিন আকিব, তানভীর হোসেন জয়, রৌশাদ আহমেদ মৃধুল, শ্রাবন্তি পাল ও তাসমিন হোসেন আনা নামে ৭জন শিক্ষার্থীর ছোট টিমটি বিটিভিতে গাইবে

‘আমার দেশের মতন এমন দেশ কি কোথাও আছে’

বউ কথা কও পাখি ডাকে নিত্য হিজল গাছে রে।।

প্রান্তিকা সাহা, ছোয়া সাহা, সৃষ্টি রানী বনিক, তমা সাহা, সুমাইয়া হক সিকৃতি, সামিয়া হক প্রকৃতি, আবৃত্তি পাল আর্তি, স্বর্ণা আক্তার নামে ৮জন শিক্ষার্থীর বড় টিমটি গাইবে

‘’ও ভাই খাটি সোনার চেয়ে খাটি

আমার দেশের মাটি।।

উপজেলা শিল্পকলা একাডেমির সদস্য দ্বিলীপ কুমার দেবনাথ জানান, উপজেলা শিল্পীকলা একাডেমির শিক্ষার্থীরা সাফল্যের পথে আরো এক ধাপ এগিয়েছে। আর তা সবই সম্ভব হচ্ছে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামানের ঐকান্তিক প্রচেষ্টায়। উপজেলা শিল্পকলা একাডেমির সার্বিক উন্নয়ন ও শিক্ষার্থীদের সাফল্যের পথে অনেক সময় ব্যয় করছেন আমাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, আখাউড়া সাংস্কৃতিক অঙ্গনকে সমৃদ্ধ করতেই উপজেলা শিল্পকলা একাডেমির কার্যক্রম শুরু হয়। মূলত একটি টিমওয়ার্কের কারণেই আমরা ভালোভাবে এগুতে পারছি এবং দ্রুত সাফল্যও আসছে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!