ব্রেকিং

x

উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীরা আজ নাচে গানে ও মঙ্গল শোভাযাত্রায় মাতিয়ে তুলেছেন হাজারো মানুষকে

আখাউড়া শিল্পকলা একাডেমির পহেলা বৈশাখ ও ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শনিবার, ১৪ এপ্রিল ২০১৮ | ৭:৩৮ অপরাহ্ণ | 1704 বার

আখাউড়া শিল্পকলা একাডেমির পহেলা বৈশাখ ও ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহনসহ নাচে-গানে আনন্দের মধ্য দিয়ে বাংলা নতুন বছর বরণ করে নিলেন উপজেলা শিল্পকলা একাডেমি আখাউড়া। শিল্পকলা একাডেমির চারুকলার শিক্ষার্থীদের তৈরী বিশাল ইলিশ মাছের ডেমো, পালকী, মুখোশ ইত্যাদি দেশীয় সংস্কৃতি শোভা পায় মঙ্গল শোভাযাত্রায়।


17


লাল-সবুজ, লাল-সাদা শাড়ী, কপালে টিপ গলায় মালা, হাতে বৈশাখের বর্ণমালাযুক্ত কুলা, কলস, মুখোশসহ বর্নিল সাজে মেয়েরা আর ছেলেরাও একই সাজে মঙ্গল শোভাযাত্রায় প্রকৃত বাঙালির সব কলা কৌশল উপস্থাপন করেছে উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীরা।

2

মঙ্গল শোভাযাত্রার পরই প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে উপজেলা পরিষদ মাঠে কেক কাটা হয়। কেক কাটার সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন তরফতার, সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে শবনম মোস্তারী মৌসুমী, আখাউড়া উপজেলা সহকারী কমিশনার ভূমি জেসমিন সুলতানা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সেলিম ভুইয়া, মনির হোসেন বাবুল, আবুল কাশেম, যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, শিক্ষক স্বপ্না সিফাত, সংগীত শিল্পী আশারুল, দ্বিলীপ দেবনাথ ও তাহমিনা প্রমুখ।

21

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটার পরই উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এসো হে বৈশাখ এসো এসো-দলীয় সংগীতের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এই সাংস্কৃতিক অনুষ্ঠানে উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীরা নৃত্য ও সংগীতে আবহবাংলার লোকজ সংস্কৃতি আর দেশীয় ঐহিত্য ফুটিয়ে তুলেছে। শিক্ষার্থীদের মন মাতানো শৈল্পিক নৃত্য আর সুরের মুর্ছনায় মুগ্ধ করে উপজেলা পরিষদ মিলনায়তন ভর্তি দর্শকদের। নুপুরের রিনিঝিনি নৃত্যের ছন্দে মুখর হয়ে উঠে পুরো মিলনায়তন। প্রতিটি গানের সাথে বাংলা সংগীতের ভুবনে হারিয়ে যায় দর্শকেরা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান ও তার স্ত্রী সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে শবনম মোস্তারী মৌসুমী, উপজেলা শিল্পকলা একাডেমির সদস্য শিক্ষক দেবব্রত বনিক, সাংবাদিক জুটন বনিক, বিশ্বজিৎ পাল বাবু প্রমুখ। এছাড়াও আখাউড়ার সর্বস্তরের মানুষ এই সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করেছেন।

yy

 

 

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!