ব্রেকিং

x

আখাউড়া শহরের অপরাধ ও যানজট নিয়ন্ত্রণে ৬৪টি সিসি ক্যামেরা বাসানো হচ্ছে

শুক্রবার, ২৪ মে ২০১৯ | ৫:২৭ অপরাহ্ণ | 710 বার

আখাউড়া শহরের অপরাধ ও যানজট নিয়ন্ত্রণে ৬৪টি সিসি ক্যামেরা বাসানো হচ্ছে

ডিজিটাল প্রযুক্তির ব্যবহারে তৎপর হয়েছে আখাউড়া পৌরসভা ও পুলিশ প্রশাসন। অপরাধ ও যানজট নিয়ন্ত্রণে আখাউড়া পৌরসভার ৬৪টি স্পটে সিসি ক্যামরা স্থাপন করা হচ্ছে। সিসি ক্যামেরা স্থাপনের জন্য গতকাল বৃহস্প্রতিবার দুপুরে ইন্টিগ্রা টেকনোলজিস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান আখাউড়া পৌর শহরের গুরুত্বপূর্ণ এলাকা সার্ভে করেছে। আখাউড়া পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী মো: ফয়সাল আহমেদ খান এই তথ্য জানিয়েছেন।

তিনি আরো জানান, আখাউড়া পৌরসভার রাধানগর, কলেজপাড়া, সড়ক বাজার, মসজিদপাড়া, বড় বাজার, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে ৬৪টি সিসি ক্যামেরা স্থাপন করা হবে। এই সিসি ক্যামেরা স্থাপনের জন্য গতকাল বৃহস্প্রতিবার দুপুরে ইন্টিগ্রা টেকনোলজিস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান সার্ভে করেছে। সার্ভে করার আগে পৌরসভার মেয়য়ের কার্যালয়ে সভা হয়। এতে উপস্থিত ছিলেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া থানার অফির্সাস ইনচার্জ রসুল আহমদ নিজামী, আখাউড়া থানার ওসি তদন্ত মোহাম্মদ আরিফুল আমিন, ইন্ট্রিগ্রা টেকনোলজিসের প্রকৌশলী মো: আশরাফুল আফতাব প্রমুখ। পরে এই সভার সীদ্ধান্ত অনুযায়ী সার্ভে কাজ শুরু হয়। সার্ভে টিমের সাথে আখাউড়া থানার অফির্সাস ইনচার্জসহ পৌরসভার সচিব, ইঞ্জিনিয়ার ও সংশ্লিষ্টরা থেকে স্থান নির্ধারন করেন।

আখাউড়া পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী মো: ফয়সাল আহমেদ খান জানান, আখাউড়া পৌর শহরের অপরাধ ও যানজট নিয়ন্ত্রণে জনবহুল গুরুত্বপূর্ণ ৬৪টি এলাকায় সিসি ক্যামেরা বসানো হবে। এসব সিসি ক্যামেরা নিয়ন্ত্রণের জন্য আখাউড়া পৌরসভা ও আখাউড়া থানায় একটি করে দুইটি কন্ট্রোল রোম থাকবে। সিসি ক্যামেরার যাবতীয় অর্থতায়ন করবে আখাউড়া পৌরসভা।

আখাউড়া থানার অফির্সার ইনচার্জ রসুল আহমদ নিজামী বলেছেন, ইতিমধ্যে আখাউড়া পৌরশহরের যানজট নিয়ন্ত্রণে চলে এসেছে। সিসি ক্যামেরা বসানো হলে অপরাধীকে শনাক্ত করা সহজ হবে। শহরের অপরাধও নিয়ন্ত্রণে থাকবে।

আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেছেন, ইতিমধ্যে সিসি ক্যামেরা বসানোর স্থান নির্ধারন হয়েছে। আইটি ইঞ্জিনিয়ার দিয়ে সার্ভে করে তালিকা হয়েছে। দ্রুতই এই কাজ বাস্তবায়ন হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

তিনি আরো জানান, বিভিন্ন শহরে সিসি ক্যামেরা স্থাপন করে অপরাধ ও যানজট নিয়ন্ত্রণ হয়েছে। তাই আখাউড়া পৌরসভা সিসি ক্যামেরা বসানোর সীদ্ধান্ত নিয়েছে।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!