ব্রেকিং

x

আখাউড়া-মোগড়া-ধরখার সড়কের বেহাল অবস্থা! রাস্তা জুড়ে খানাখন্দ আর ছোট বড় গর্ত

রবিবার, ২০ মে ২০১৮ | ১০:২২ অপরাহ্ণ | 3768 বার

আখাউড়া-মোগড়া-ধরখার সড়কের বেহাল অবস্থা! রাস্তা জুড়ে খানাখন্দ আর ছোট বড় গর্ত
রাধানগর, দেবগ্রাম দরুইন ও নয়াদিল এলাকায় তুলা ছবি

আখাউড়া-ধরখার ১৬ কিলোমিটার সড়কে বেহাল পরিস্থিতি বিরাজ করছে। স্থানে স্থানে পিচ-কার্পেটিং উঠে সৃষ্টি হয়েছে খানাখন্দ আর বড় বড় গর্তের। জীবনের ঝুকি নিয়ে এই সড়ক দিয়ে চলাচল করছে মানুষ।


s5


সরেজমিন খোজ নেয়ার সময় দেখাগেছে, আখাউড়া পৌরশহরের রাধানগর মোড়, রাধানগর মুক্তি  মিয়ার মার্কেটের সামনে, নয়াদিল, দরুইন, দেবগ্রাম, টানমান্দাইল এলাকার বহু জায়গায় পিচ-কার্পেটিং উঠে খানাখন্দ ও ছোট বড় অনেক গর্তের সৃষ্টি হয়েছে। দুই একটি স্থানে ইট দিয়ে কোনোমতে জোড়াতালির মাধ্যমে সড়ক সচল রাখার চেষ্টা করা হচ্ছে। জোড়াতালি দিয়েও কাজ হচ্ছে না। টানা বর্ষণে তা আবার উঠে সমস্যা আরও প্রকট আকার ধারণ করেছে। এই সড়কে যানবাহন চলছে অনেকটা হেলেদুলে। ফলে দুর্ভোগ আর জীবনের ঝুকি নিয়ে চলাচল করতে হচ্ছে সাধারন মানুষকে। সড়কের বেহাল দশায় যানজট এখানে নিত্যসঙ্গী।  ভাঙ্গাচোরা রাস্তায় বিরক্তিতে অনেক যাত্রী অসুস্থ্য হয়ে পড়ছেন। এছাড়া যাতায়াতে সময়ও লাগছে অনেক বেশী।

s4

এই সড়কের নিয়মিত যাত্রী ধরখারের কয়েকজন জানায়, এই সড়কে চলাচল করতেই ভয় লাগে। বিশেষ কোন প্রয়োজন না হলে তারা আখাউড়ায়  আসতে চায় না।

নয়াদিলের সুমন মিয়া (২৬) ও মিজানুর রহমান (৪২) জানায়, আখাউড়া-মোগড়াবাজার পর্যন্ত সড়কটির বিভিন্ন জায়গা মানুষ চলাচলের মরণ ফাঁদে পরিণত হয়েছে। বড় বড় গর্ত। থই থই পানি। পিচ একদম ওঠে গেছে। ইট খোয়াও নেই। বেরিয়ে এসেছে মাটি। পাকা সড়কের কোন স্মৃতি চিহ্ন দেখা যায় না। গর্তে পড়ে প্রতিদিনই অটোরিক্সা উল্টে যাচ্ছে, ইঞ্জিন বন্ধ হয়ে গাড়ি আটকে পড়ছে,ঘটছে দুর্ঘটনা। পরিস্থিতি এমন পর্যায়ে গেছে যে হেঁটেও চলা দায়। তারা সড়কটি সংস্কারের দাবী জানিয়েছেন।

এদিকে খবর নিয়ে জানাগেছে, দীর্ঘদিন সংস্কার না করায় এই সড়কের ইট-খোয়া-পাথর-বিটুমিন উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই সড়ক মেরামতে অর্থ বরাদ্ধ দেয়া হলেও কাজ না করে তা নয়ছয় করা হচ্ছে। প্রবল বর্ষণ আর সড়ক ও জনপথ বিভাগের গাফিলতির কারণেই এই সড়কের এমন বেহাল দশা হয়েছে বলে স্থানীয়রা মনে করছেন।

এ ব্যাপারে আখাউড়া উপজেলার ভাইস চেয়ারম্যান মোরাদ হোসেন জানান, আখাউড়া-ধরখার সড়কের ভাঙ্গাচুরা জায়গাগুলো পুন মেরামতের কাজ চলছে।

তিনি আরো বলেছেন সড়ক ও জনপথের প্রধান প্রকৌশলী তাকে বলেছেন এই বছরই আখাউড়া থেকে টানমান্দাইল পর্যন্ত ১০ কিলোমিটার সড়কের সংস্কার কাজ শুরু হবে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!