ব্রেকিং

x

আখাউড়া মনিয়ন্দ ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত করা হলো

বুধবার, ০৯ মে ২০১৮ | ৭:২৬ অপরাহ্ণ | 1714 বার

আখাউড়া মনিয়ন্দ ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত করা হলো

আখাউড়া উপজেলাকে ভিক্ষুক মুক্ত করতে প্রশাসনের পুনর্বাসন কার্যক্রম অব্যহত রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের প্রচেষ্টায় আজ বুধবার মনিয়ন্দ ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত করা হয়েছে। এ নিয়ে উপজেলার ৩টি ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত করা হল।


আজ সকাল ১১টায় মনিয়ন্দ ইউনিয়ন পরিষদে এলজিএসপি-৩ এবং স্থানীয় সহযোগিতায় মানব সম্পদ উন্নয়নে দুঃস্থদের প্রশিক্ষণ ও উপকরণ সরবরাহ করা হয়।


এতে প্রধান অতিথি ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান। সভাপতিত্ব করেন মনিয়ন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল ভুইয়া।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, বাংলাদেশ এখন উন্নত দেশে পরিণত হচ্ছে। এর জন্য আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে।

তিনি আরো বলেছেন, আজ থেকে মনিয়ন্দ ইউনিয়ন ভিক্ষুক মুক্ত এবং কাউকে ভিক্ষা করতে দেওয়া যাবে না। এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,  একটি বাড়ি একটি খামারে উপজেলা সমন্বয়কারী মোসাম্মৎ নাছরিন আক্তার, হরিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল হক, আখাউড়া  গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপক মোঃ আবুল বাশার ফারুক চকদার ও স্থানীয় রেজাউল ইসলাম মেম্বার প্রমুখ।

অনুষ্ঠান শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিয়ন্দ ইউনিয়নের ৫ জন ভিক্ষুককে পুনর্বাসনের লক্ষ্যে তাদের হাতে বিভিন্ন উপকরণ তোলে দেন। (১) মোছাঃ কাজল বেগম, স্বামী মোঃ হারুন মিয়া, গ্রাম মনিয়ন্দ দিঘিরপূর্বপাড়কে কাচমালের ব্যবসা (২) মোছাঃ আইচাঁন বেগম, স্বামী মোঃ ইমাম উদ্দিন, গ্রাম কর্ণেল বাজারকে একটি রিক্সা (৩) মোছাঃ রোকেয়া, স্বামী কাউছার মিয়া, গ্রাম মনিয়ন্দ মধ্যপাড়াকে কাঠের ব্যবসার জন্য কাঠমিস্ত্রী যন্ত্রপাতি (৪) পারভীন আক্তার, স্বামী মফিজ মিয়া, সাং গোয়াইগাঙ্গাইল, গঙ্গাসাগরকে কলার ব্যবসা (৫) মোছাঃ ফজিলা বেগম, স্বামী আলফাজ আলী, গ্রাম রাজমঙ্গলপুর, কর্মমঠকে মুদি দোকান সামগ্রী প্রদান করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান জানান, আখাউড়া উপজেলাকে ভিক্ষুক মুক্ত করতে কার্যক্রম অব্যহত রয়েছে। ইতিমধ্যে ধরখার ও মোগড়া ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত করা হয়েছে। আজ ভিক্ষুক মুক্ত হল মনিয়ন্দ ইউনিয়ন। আখাউড়া উত্তর ও আখাউড়া দক্ষিণ ইউনিয়নের ভিক্ষুকদের পুনর্বাসনের লক্ষ্যে কাজ করা হচ্ছে। অতিশীগ্রই তাদের মাঝে বিভিন্ন উপকরণ সরবরাহ করা হবে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!