ব্রেকিং

x

আখাউড়া মনিয়ন্দে ৫০ ইয়াবা ব্যবসায়ীর শক্তিশালী নেটওয়ার্ক।

শনিবার, ১৯ মে ২০১৮ | ৭:৪৭ অপরাহ্ণ | 3785 বার

আখাউড়া মনিয়ন্দে ৫০ ইয়াবা ব্যবসায়ীর শক্তিশালী নেটওয়ার্ক।
আখাউড়া থানা পুলিশের হাতে আটককৃত ইয়াবা

আখাউড়া মনিয়ন্দ এলাকায় চলছে ইয়াবার রমরমা ব্যবসা। অর্ধশতাধিক ইয়াবা ব্যবসায়ীর একটি শক্তশালী নেটওয়ার্ক এখানে সক্রিয় বলে জানাগেছে।

অনুসন্ধ্যানে জানা যায়, ভয়ঙ্কর এই মাদকের ব্যবসা চলছে মনিয়ন্দ, শিবনগর, হরিপুর, মাঝিগাছা, জয়পুর, কর্নেলবাজার, তুলাইশিমুল গ্রামে। এলাকার তরুণ, যুবক এবং মধ্যবয়সীরা এই ভয়াবহ মাদক ইয়াবার প্রতি ঝুকে পড়েছে। এছাড়াও প্রতিদিন ব্রাহ্মণবাড়িয়া ও কসবাসহ বিভিন্ন স্থান থেকে মাদকসেবীরা আসছে এসব গ্রামগুলোতে।

জানা যায়, সম্প্রতি পুলিশের বিশেষ অভিযানে তুলাইশিমুল এলাকা থেকে ৩ হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পুলিশের বিশেষ অভিযানের কারণে মাদক ব্যবসায়ীরা এখন আর ঘরে ইয়াবা রেখে ব্যবসা করছে না বলেও খবর পাওয়া গেছে। বিভিন্ন দোকান পাট আর রাস্তার মুড়ে মুড়ে দাড়িয়ে ইয়াবা তুলে দিচ্ছে সেবনকারীদের হাতে। জয়পুর দেলুর বাড়িতে গানবাজনার আসরে সেবনকারীদের কাছে বিক্রয় হয় ইয়াবা।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার কিছু লোক জানায় রিংকু ও মজিবুর নামে দুইজন বড় মাপের ইয়াবা ব্যবসায়ী মনিয়ন্দ এলাকার সব ইয়াবা সরবরাহ করছে। ভারত থেকে সীমান্ত পথে ইয়াবা সরবরাহ হচ্ছে মনিয়ন্দে। সরবরাহকৃত এই ইয়াবা বিক্রি করছে অর্ধশত ছোট বড় মাদক ব্যবসায়ী।

তারা আরো জানায়, মনিয়ন্দ মঙ্গলামুড়ার খোকন, নাজু ও সবুজ, মনিয়ন্দ দক্ষিনপাড়ার বমবাসি, জিলানী,মনাল হক, সিরাজ খন্দকার, জনি ও বিল্লাল, মনিয়ন্দ পশ্চিম পাড়ার ইমান আলী, সুমন, সোহেল ও বাদল জয়পুরের দেলু, ফয়েজ, আয়েশা, হাসেম, বিল্লাল, রফিক, ফিরোজ মেম্বার, পারভীন ও দরবেশ,  হরিপুরের পারভেজ, কামাল, করিম ও জুলহাস, শিবনগরের রুলআমিন, রুবেল, শওকত আলী, হান্নান, ফালু, আব্দুল্লাহ, ছাহাদ ও শিপন, মাঝিগাছার বাহার ও কালু, নয়ামুড়ার কাজল, বাবুল, নাছির ও বাছির, তুলাইশিমুল এলাকার সোহাগসহ অর্ধশতাধিক ইয়াবা ব্যবসায়ী সক্রিয় রয়েছে। তাদের বিরুদ্ধে একাধিক মাদকের মামলা রয়েছে বলেও জানাগেছে।

খবর নিয়ে আরো জানাগেছে, আরো কিছু মাদক ব্যবসায়ী জেলহাজতে আছেন। পুলিশ ও বিজিবি বিভিন্ন সময় মাদকসহ তাদের গ্রেফতার করে জেলহাজতে পাঠায়।

স্থানীয় মনিয়ন্দ ইউনিয়ন চেয়ারম্যান মো: কামাল ভুইয়া জানান, মাদক নিয়ন্ত্রণে আইন শৃংখলা বাহিনীর অভিযান চলছে, মাদক ব্যবসায়ী কেউ রক্ষা পাবে না বলেও তিনি মন্তব্য করেন।

আখাউড়া উপজেলার ভাইস চেয়ারম্যান মুরাদ হোসেন জানান, আখাউড়ার জন্য মাদক একটি সমস্যা। আইন শৃংখলা বাহিনীর নিয়মিত অভিযানে ফেন্সিডিল নিয়ন্ত্রণে এলেও ইয়াবার ভয়াবহতা বাড়ছে। ইয়াবা নিয়ন্ত্রণে আইন শৃংখলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।

এ ব্যাপারে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন তরফদার জানান, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে অভিযানে নেমেছে আখাউড়া থানা পুলিশ। মাদক ব্যবসায়ী কাউকে ছাড় দেয়া হবে না। প্রতিদিন মাদকসহ ব্যবসায়ীদের আটক করা হচ্ছে।  মাদক নিয়ন্ত্রণে পুলিশের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!