ব্রেকিং

x

আখাউড়া বিএনপি ‘টালমাটাল’

মঙ্গলবার, ০৬ মার্চ ২০১৮ | ৫:৫৪ অপরাহ্ণ | 877 বার

আখাউড়া বিএনপি ‘টালমাটাল’

দলের কর্মকান্ডকে নেতা-কর্মীদের এড়িয়ে চলা, পদত্যাগ, গ্রেপ্তার আতঙ্কসহ বিভিন্ন কারণে ‘টালমাটাল’ আখাউড়া উপজেলা বিএনপি। অনেকেই এখন এলাকার বাইরে অবস্থান করছেন। এলাকার বাইরে থাকেন পদে থাকা এমন নেতাদেরকেও এখন দলের কর্মসূচিতে দেখা যাচ্ছে না।


এসব কারণে মাঝে মাঝে একেবারে ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে দলের বিভিন্ন কর্মসূচি। কোনো কোনো কর্মসূচি একেবারেই পালন হয় না। এ অবস্থায় দলটির নেতা-কর্মীদের মাঝে এক প্রকার হতাশাও নেমে এসেছে। এসব নিয়ে সরাসরি দলের কেউ কিছু না বললেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন রকমের কৌশলী স্ট্যাটাস দিচ্ছেন।


এদিকে কসবা-আখাউড়ার বিএনপি’র সাবেক সংসদ সদস্য মুশফিকুর রহমান দীর্ঘদিন যাবত স্থানীয় রাজনীতি থেকে অনেকটা দূরে থাকায় নেতা-কর্মীদের মধ্যে একপ্রকার হতাশা বিরাজ করছে। বিএনপি’র এই দু:সময়েও তিনি পরিবারের সঙ্গে কানাডায় অবস্থান করছেন বলে সমালোচনাও আছে। উপজেলার নেতা-কর্মীরা মূলত মুশফিকুর রহমানের উপর নির্ভর করেই রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করতেন।

মপফষপলতবে কৃষক দলের কেন্দ্রীয় নেতা নাছির উদ্দিন হাজারী মাঝে মাঝে এলাকায় সময় দিয়ে নেতা-কর্মীদেরকে চাঙ্গা রাখার চেষ্টা করছেন। তিনি এলাকার পারিবারিক ও সামাজিক অনুষ্ঠানের পাশাপাশি দলীয় কর্মকান্ডও করেন। এলাকায় তার নামে ব্যানার-ফেস্টুন রয়েছে।

যদিও আখাউড়া উপজেলা বিএনপি’র সভাপতি ও সাধারন সম্পাদকসহ শীর্ষ নেতাদেরকে কৃষক দলের ওই নেতার কর্মকান্ডে অংশ নিতে দেখা যাচ্ছে না। মুশফিকুর রহমান ও নাছির উদ্দিন হাজারীকে কেন্দ্র করে বিএনপির ভেতরে ভেতরে মূলত দুইটি বলয় গড়ে উঠেছে।

এদিকে নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিভিন্ন কারণেই এখন অনেকে বিএনপি’র রাজনীতি থেকে পিছিয়ে পড়েছেন। গত ১০ ফেব্রæয়ারি গ্রেপ্তার হয়ে পরে জামিনে ছাড়া পাওয়া পৌরসভার ৬নং ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক হেলাল চৌধুরী ইতিমধ্যেই দল থেকে পদত্যাগ করেছেন। পদত্যাগ করেছেন পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি সোলায়মান ইসমাইল রুমেল। ওয়ার্ড ছাত্রদলের সহ-সভাপতি শামীমুর রহমান শিশিরও পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন।

বিএনপি’র পদে থেকে নির্বাচিত পৌরসভার একাধিক ওয়ার্ড কাউন্সিলরও দলের কর্মকান্ড থেকে বিরত আছেন। আওয়ামী লীগের বিভিন্ন কর্মকান্ডে ভেতরে ভেতরে তাঁরা সহযোগিতা করে যাচ্ছেন। যে কোনো সময় তাঁরা আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের যোগদান করতে পারেন বলেও এলাকায় আলোচনা আছে।

এসব বিষয়ে আখাউড়া উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক আবুল মুনসুর মিশন বলেন, ‘বিভিন্ন কর্মসূচি পালনে পুলিশের পক্ষ থেকে আমাদেরকে বাধা দেয়া হচ্ছে। নেতা-কর্মীদের বাড়ি বাড়ি যাচ্ছে পুলিশ। বিএনপি নেত্রী খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিএনপি’র আটজন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়। এসব কারণে অনেক নেতা-কর্মীর মাঝে আতঙ্ক বিরাজ করছে। তবে দলের সাংগঠনিক অবস্থা ভালো।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘শেখ সিরাজুল ইসলাম পাঁচ-ছয় বছর ধরেই বিএনপি’র কর্মকান্ডের সঙ্গে জড়িত নন। ওনি বিএনপি’র কোনো পদেও নেই। হেলাল চৌধুরি ও সোলায়মান ইসমাইল রুমেল ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। তাদের কমিটিগুলো নতুনভাবে করা হয়েছে।’

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!