ব্রেকিং

x

আখাউড়া পৌর নির্বাচনে একই ওয়ার্ডে ৯ কাউন্সিলর প্রার্থী! বিব্রত ভোটাররা

শুক্রবার, ২৯ জানুয়ারি ২০২১ | ৩:৫৬ অপরাহ্ণ | 527 বার

আখাউড়া পৌর নির্বাচনে একই ওয়ার্ডে ৯ কাউন্সিলর প্রার্থী! বিব্রত ভোটাররা

নুরুন্নবী ভুইয়া:


আখাউড়া পৌরসভা নির্বাচনে একই ওয়ার্ড ৬ নম্বর থেকে কাউন্সিলর প্রার্থী ৯ জন। কাকে রেখে কাকে ভোট দেবেন বুঝে উঠতে পারছেন না ভোটাররা। ভোট প্রদানে বিব্রত ওয়ার্ডবাসী। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোট প্রার্থনায় বাড়ি বাড়ি চলছে প্রার্থী ও তাদের কর্মীদের আসা-যাওয়া। প্রার্থীদের সবাই গ্রামবাসী এবং প্রতিবেশী। ভোটাররা কাকে রেখে কাকে ভোট দেবেন এই নিয়ে বেশ বিব্রত।
আখাউড়া রাধানগর রাণীর দিঘীর চারপাড়, কলেজপাড়া ও নারায়নপুর এলাকা নিয়ে ৬ নম্বর ওয়ার্ড গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৫৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ হাজার ২৮৬ জন এবং মহিলা ভোটার রয়েছে ২ হাজার ২৯০ জন।


কাউন্সিলর প্রার্থীরা হলেন-১. জাহিদ হাসান তার প্রতীক ফাইল কেবিনেট, ২. তানভীর আহাম্মদ তার প্রতীক টেবিল ল্যাম্প, ৩. মো: ইব্রাহীম মিয়া তার প্রতীক উটপাখি, ৪. মো: উজ্জল মিয়া তার প্রতীক গাজর, ৫. মো: জসিম উদ্দিন তার প্রতীক ব্লাক বোর্ড, ৬. মো: জাহাঙ্গীর আলম তার প্রতীক ব্রিজ, ৭. মো: মন্তাজ মিয়া তার প্রতীক পানির বোতল, ৮ মো: শাহাব উদ্দিন তার প্রতীক ডালিম, ৯. শেখ মো: ইকবাল হোসেন তার প্রতীক পাঞ্জাবী।

এই ৯ জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে মো: মন্তাজ মিয়া বর্তমান কাউন্সিলর, তিনি টানা দুইবার কাউন্সিলর পদে রয়েছেন। এবার নির্বাচিত হলে টানা তিনবার নির্বাচিত হবেন। শেখ মো: ইকবাল হোসেন একবার ইউপি নির্বাচনে মেম্বার নির্বাচিত হয়েছিলেন। তানভীর আহমেদ ও জাহাঙ্গীর আলম একাধিকবার কাউন্সিলর পদে নির্বাচন করেছে কিন্তু নির্বাচিত হতে পারেনি। বাকী ৫জন এবার নতুন করে কাউন্সিলর পদে নির্বাচন করছে।

ভোটাররা জানান, এক প্রার্থীর কর্মীরা ভোট ও দোয়া চেয়ে বাড়ি থেকে বের হতে না হতেই অন্য প্রার্থী ও তার কর্মীরা বাড়িতে হাজির হচ্ছেন। ভোট চাইতে আসা প্রার্থী ও কর্মীদের সঙ্গে সময় দিয়ে মহিলারা বিব্রত হচ্ছেন বেশি। কারণ তাদের সংসারের দৈনন্দিন কাজে ব্যাঘাত ঘটছে। এ অবস্থায় অধিকাংশ নারী ভোটার বেকায়দায় পড়ছেন বলে তারা জানান। সরেজমিন খোজ নেয়ার দেখা গেছে, ওয়ার্ডে প্রার্থীর সংখ্যা বেশি হওয়ায় প্রার্থীরা দিন-রাত কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন। প্রচারণাকালে দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি।

নারায়নপর গ্রামের কয়েকজন ভোটার জানান, তাদের গ্রামের প্রতিবেশী ৫জন কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সবাই আপন। কাকে রেখে কাকে ভোট দিবে এ নিয়ে তারা বিব্রত। তবে এক দিনের হিসাব নয়, পাঁচ বছরের হিসাব কষে প্রার্থী নির্বাচিত করবেন বলে তারা জানান। একই চিত্র রাধানগর গ্রামেও।

রাধানগর গ্রামের এক ভোটার জানায়, কাউন্সিলর পদে ভোট দিতে পারবেন মাত্র একটি। প্রার্থী হয়েছেন ৯ জন। সবাই আপনজন। তবে একটি ওয়ার্ডে এত প্রার্থীর মধ্যে ভোটাররা একটু চিন্তিতই বলে তিনি মনে করছেন।

এদিকে সব কাউন্সিলর প্রার্থীরা জয়ী হওয়ার আশাবাদ ব্যক্ত করেন। তারা বলছে মানুষের পাশে থেকে কাজ করছে। ভোটারদের সঙ্গে তাদের গভীর সম্পর্কও রয়েছে। ভোটাররা সবাই তাদেরকে আপন করে নিয়েছেন। সেই জন্যই ভোটাররা তাদেরকে ভোট দিয়ে জয়ী করবেন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!