ব্রেকিং

x

আখাউড়া পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেট ঘোষণা

বৃহস্পতিবার, ২৬ জুলাই ২০১৮ | ৪:৪৫ অপরাহ্ণ | 1196 বার

আখাউড়া পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেট ঘোষণা

আখাউড়া পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। এবার সর্বমোট বাজেট ধরা হয়েছে ২৩ কোটি ৮৫ লাখ ১৮৯ টাকা। এর মধ্যে রাজস্ব বাজেট ২ কোটি ৮১ লাখ ৯৬ হাজার ৯৯৮ টাকা। উন্নয়ন বাজেট ধরা হয়েছে ২১ কোটি ৩ লাখ ১৯১ টাকা।


আজ বৃহস্প্রতিবার দুপুর দেড়টায় পৌরসভার সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মেয়র মো: তাকজিল খলিফা কাজল এই বাজেট ঘোষণা করেন।


বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে- টেক্সেস বাবদ, রেইটস, পৌর মার্কেট বরাদ্ধের সেলামী/ভাড়া, হাট বাজার ও সিএনজি ষ্ট্যান্ড ইজারা,  এডিপি খাতে সরকারী বরাদ্ধ, জলবায়ু ট্রাষ্ট প্রকল্প সহায়তা, গুরুত্বপুর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প, ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটারী, রাজস্ব তহবিল হতে স্থান্তান্তর ও অন্যান্য খ্যাতে।

সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে-  সাধারন সংস্থাপন, শিক্ষা ব্যায়, স্বাস্থ্য ও পয়প্রনালী,  অবকাঠামো নির্মান, পৌর ভবন সম্প্রসারণ, শিক্ষা প্রতিষ্ঠান ও পৌর মার্কেট নির্মান ইত্যাদি।  বাজেটে প্রারম্ভিক স্থিতি ধরা হয়েছে ৩৪ লাখ ৪৫ হাজার ২৮৫ টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-আইনমন্ত্রীর এপিএস এ্যাডভোকেট রাসেদুল কাউছার জীবন, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন তরফদার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মনির হোসেন বাবুল, আইনমন্ত্রী পিও শফিকুল ইসলাম সোহাগ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পিয়ারা বেগম পিওনা, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী নাছির উদ্দিন লিটন, পৌর প্রকৌশলী ফয়সাল, সাংবাদিক দুলাল ঘোষ, জুটন বনিক, নুরুন্নবী ভুইয়া, বিশ্বজিৎ পাল বাবু, নাছির উদ্দিন, মফিকুল ইসলাম সুহিন, জামির হোসেন, জালাল হোসেন মামুন, জহিরুল ইসলাম সাগর, সাইফুল ইসলাম, রতন পারভেজ, রাকিবুল ইসলাম, মোজাম্মেল ভুইয়াসহ পৌরসভার কাউন্সিলর ও সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!