ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়া খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সিদ্ধান্ত

আখাউড়া, নবীনগর ও বাঞ্ছারামপুর উপজেলার চাল সংগ্রহ হবে অন্যত্র থেকে

বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ | ২:৪৭ অপরাহ্ণ | 399 বার

আখাউড়া, নবীনগর ও বাঞ্ছারামপুর উপজেলার চাল সংগ্রহ হবে অন্যত্র থেকে

ব্রাহ্মণবাড়িয়া জেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক মিল না থাকা উপজেলাগুলোর চাল সংগ্রহ করা হবে অন্য উপজেলার আগ্রহী মিল মালিক থেকে। সেই অনুযায়ি আগ্রহী মিল থেকে চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটি, জেলা খাদ্যনিয়ন্ত্রক কার্যালয়সহ বিভিন্ন সূত্রে জানা গেছে, জেলার নয় উপজেলায় চলতি অর্থবছরে মোট ৩১৬৫ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্য মাত্রা দেয়া হয়। এর মধ্যে ২৪৪৩৭ মেট্রিক টন সিদ্ধ চাল ও ৯৪১৬ মেট্রিক টন আতপ চাল সংগ্রহের লক্ষ্য মাত্র নির্ধারণ করা হয়।
গত ২ মে জেলা প্রশাসক কার্যালয়ের এ বিষয়ে এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি হায়াত-উদ-দৌলা খান। সভায় কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত থেকে চাল সংগ্রহ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।
কমিটির সদস্য সচিব ও জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী সভায় জানান যে, নবীনগর বাঞ্ছারামপুর ও আখাউড়া উপজেলায় সিদ্ধ চালের কল নেই। ওই তিন উপজেলায় মোট ১৮৬৭ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে।
এ বিষয়ে চাল কল মালিক সমিতির নেতৃবৃন্দ বিস্তারিত আলোচনা করেন। তাঁরা প্রস্তাব করেন যে, ওই উপজেলাগুলোর জন্য নির্ধারণ করে দেয়া লক্ষ্যমাত্রা অন্য উপজেলার আগ্রহী চাল কল থেকে সংগ্রহ করার জন্য। তাদের প্রস্তাবে সবাই সম্মতি প্রদান করলে এরই আলোকে চাল সংগ্রহের সিদ্ধান্ত গৃহিত হয় ওই সভায়।



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!