ব্রেকিং

x

আখাউড়া ধরখারে সরকারী ভূমি জবরদখলের মহোৎসব! ব্রীজ আছে কিন্তু খাল নেই!!

মঙ্গলবার, ১৭ এপ্রিল ২০১৮ | ৪:১১ অপরাহ্ণ | 817 বার

আখাউড়া ধরখারে সরকারী ভূমি জবরদখলের মহোৎসব! ব্রীজ আছে কিন্তু খাল নেই!!

আখাউড়া ধরখার এলাকায় প্রকাশ্যে সড়ক ও জনপথের জমি জবরদখলের মহোৎসব চলছে। জবরদখলকারীরা সওজের জমি অবৈধ ট্রাক্টর দিয়ে মাটি ভরাট করে বানিজ্য উপযোগী করে তুলছে। স্থানীয় একটি প্রভাবশালী মহল এই অপকর্ম করছে বলে খবর পাওয়া গেছে।

সরেজমিন খোজ নেয়ার সময় জানাগেছে, ধরখার ইউনিয়নের ভাটামাথা গ্রামের এক প্রভাবশালী ব্যক্তির নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র সরকারী ভূমি জবর দখলের পায়তারা করছিল বেশ কিছুদিন ধরে। সম্প্রতি এই চক্রটি মাথাচারা দিয়ে উঠেছে।

খোজ নিয়ে আরো জানাগছে, এই চক্রটি গত দুই সপ্তাহ থেকে তন্তর বাজার এলাকার সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কোটি টাকার জমি জবরদখল শুরু করে। শুধু দখল করেই তারা শান্ত হয়নি, জবরদখলকৃত ভূমি রাস্তার তৈরীর নাম করে বানিজ্য উপযোগী করে তুলছে।

স্থানীয় বাসিন্দা মহিউদ্দিন, এনামুল কবিরসহ বেশ কিছু মানুষ জানায়, ব্যক্তি মালিকাধীন কিছু ভূমিও তারা জবরদখল করে নিয়েছে। ভূমিখেকো এই চক্রের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করার সাহস পায়না। কেউ প্রতিবাদ করলে তাকে মিথ্যা মামলাসহ নানা ভাবে হয়রানী করা হয় বলেও তারা জানান।

ধরখারের আওয়ামীলীগ নেতা খন্দকার মাকসুদ লিটন জানায়, এই জবরদখলকারী প্রভাবশালী চক্রটি মানুষকে বোকা বানিয়ে রাস্তার করার নাম করে ভূমি জবরদখলের মহোৎসবে মেতেছে। তিনি আরো বলেছেন খালের উপর ব্রীজ আছে কিন্তু খাল নেই। খাল ভরাট করে বানিজ্য উপযোগী করে তুলা হয়েছে।

এ ব্যপারে সওজের সাথে যোগাযোগ করলে তারা জানায়, পুলিশ দিয়ে প্রাথমিক ভাবে জবরদখল বন্ধ করা হয়েছে। জবরদখলকারীদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। আগামীকাল উচ্ছেদ অভিযান চলবে।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, সওজের জমিতে আমাদের নিয়ন্ত্রণ নেই। তবে ওরা জেলা প্রশাসনের মাধ্যমে সহযোগীতা চাইলে আমরা এ ব্যাপারে সহযোগীতা করতে পারবো।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!