ব্রেকিং

x

দুই দেশের সীমান্ত বৈঠকে যোগ দিতে

আখাউড়া দিয়ে বাংলাদেশের উচ্চপদস্থ একটি প্রতিনিধিদল ভারতে গেলেন

রবিবার, ২৬ মে ২০১৯ | ৮:১০ অপরাহ্ণ | 509 বার

আখাউড়া দিয়ে বাংলাদেশের উচ্চপদস্থ একটি প্রতিনিধিদল ভারতে গেলেন

দুই দেশের সীমান্ত বৈঠকে যোগ দিতে ২২ সদস্যের উচ্চপদস্থ বাংলাদেশ প্রতিনিধি দল আজ রোববার বিকালে আগরতলায় গেছেন। এই প্রতিনিধি দলে বাংলাদেশের মৌলভীবাজার, রাঙ্গামাটি ও খাগরাছড়ি জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং তিন এলাকার বিজিবি ব্যাটালিয়ন পরিচালকরা রয়েছেন। জেলাগুলোর সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তারাও (ইউএন) দলে আছেন।  বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম।

আখাউড়া-আগরতলা সীমান্তের জিরো পয়েন্টে প্রতিনিধি দলকে স্বাগত জানান পশ্চিম ত্রিপুরার জেলা প্রশাসক বিকাশ শিং। সোমবার সকাল থেকে আগরতলায় রাজ্যের অতিথিশালায় দুইদিনের সীমান্ত বৈঠক শুরু হবে। বৈঠকে উত্তর ত্রিপুরা, ধলাই ও ঊনকোটি জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং ওইসব এলাকার সীমারক্ষী বিএএসফ কমান্ডাররা অংশ নেবেন। উত্তর ত্রিপুরার জেলা প্রশাসক এস কে জামাতিয়া ভারতীয় দলের নেতৃত্ব দিবেন।

আগরতলা যাওয়ার আগে আখাউড়া সীমান্তের বিজিবি অপেক্ষা কক্ষে বাংলাদেশ প্রতিনিধি দলের দলনেতা মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম সাংবাদিকদের সাথে কথা বলেন। তিনি বলেন, সীমান্তে চোরাচালান ও মাদক প্রতিরোধ, নারী ও শিশু পাচার বন্ধ, সীমান্তের পুরাতন পিলার সংস্কার এবং প্রয়োজনমতে নতুন পিলার স্থাপনের বিষয়গুলো বৈঠকে গুরুত্ব পাবে। একই সাথে আলোচনা হবে উভয় দেশের অপরাধীরা যাতে করে সীমান্ত অতিক্রম করে এক দেশ থেকে অন্য দেশে গিয়ে অপরাধ করতে না পারে। পাশাপাশি নিজ দেশে অপরাধ করে পাশের দেশে যেন পালাতে না পারে এইসব বিষয়েও আলোচনা হবে। বাংলাদেশে পক্ষে বৈঠকে দাবি জানানো হবে ত্রিপুরায় থেকে রোহিঙ্গাদের বাংলাদেশে ঠেলে না দেওয়ার বিষয় নিয়েও।

বাংলাদেশ প্রতিনিধি দল সূত্রে জানাগেছে সোমবার এবং  মঙ্গলবার পর্যন্ত বৈঠক চলবে।

এদিকে বাংলাদেশের উচ্চপদস্থ ২২ সদস্যের প্রতিনিধিদলটি ভারতে প্রবেশের আগে আখাউড়া স্থলবন্দরে পৌছলে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা ও আখাউড়া থানার অফির্সাস ইনচার্জ রসুল আহমদ নিজামীসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা স্বাগত জানায়।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!