ব্রেকিং

x

আখাউড়া দিয়ে ট্রানজিটের বড় একটি চালান যাবে ভারতে

মঙ্গলবার, ০৮ মে ২০১৮ | ৭:০৯ অপরাহ্ণ | 795 বার

আখাউড়া দিয়ে ট্রানজিটের বড় একটি চালান যাবে ভারতে

আখাউড়ায় স্থলবন্দর দিয়ে আগামী সপ্তাহে আবারও ট্রানজিট পন্য পারাপার শুরু হবে। ত্রিপুরার একটি বিদ্যুৎ কেন্দ্রের পাইপ লাইন প্রজেক্টের জন্য ১৭৩১ মেট্রিক টন স্টিল পাইপের বড় একটি চালান যাবে ভারতে। ইতিমধ্যে ‘এমভি মহাদেব’ নামে একটি ভারতের জাহাজ এই মাল নিয়ে আশুগঞ্জ নৌবন্দরে এসেছে।


এই মালের সিএন্ডএফ এজেন্ট মের্সাস আদনান ট্রেড ইন্টারন্যাশনালের মালিক আক্তার হোসেন আজ মঙ্গলবার জানিয়েছেন, ভারতের কোলকাতা ক্ষিদিরপুর নৌবন্দর থেকে ১৭৩১ মেট্রিক টন স্টিল পাইপ নিয়ে ভারতীয় জাহাজ এমভি মহাদেব’ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ মেঘনা নদীতে রোববার মধ্যরাতে নোঙর করেছে। মাসুল আদায় ও কাষ্টমসসহ আনুষাঙ্গিক কাজ শেষে আগামী সপ্তাহের প্রথম দিন এই মাল আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরায় প্রবেশ করবে।
তিনি আরো বলেছেন, ভারত ত্রিপুরারাজ্যের পালাটানা বিদ্যুৎ কেন্দ্রের পাইপ লাইন প্রজেক্টের জন্য এই মাল নেয়া হচ্ছে।
এ ব্যাপারে বিআইডব্লিউটিএ’র আশুগঞ্জ নৌবন্দরের পরিদর্শক মো. শাহ আলম বলেন, নদীতে ভারতীয় জাহাজ নোঙর করেছে বলে আমরা জানতে পেরেছি। তবে এখনো বন্দরের ঘাটে এসে ভিড়েনি জাহাজটি। আগামী শনিবার নাগাদ জাহাজটি ঘাটে এসে ভিড়বে।


আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!