ব্রেকিং

x

আখাউড়া থানায় আনন্দ উদযাপন

রবিবার, ০৭ মার্চ ২০২১ | ৯:৩৪ অপরাহ্ণ | 204 বার

আখাউড়া থানায় আনন্দ উদযাপন

ঐতিহাসিক ৭ই মার্চ এবং বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আখাউড়া থানায় আনন্দ উদযাপন হয়েছে। এ উপলক্ষে আজ রোববার বিকালে আখাউড়া থানা ভবনের দ্বিতীয় তলার হল রুমে আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজ করা হয়। অনুষ্ঠানের শুরুতে উন্নয়নশীল দেশে উপনিত হওয়ায় কেক কাটা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক তাকজিল খলিফা কাজল। অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের একটি ভিডিও চিত্রের মাধ্যমে বাংলাদেশের উন্নয়নের চিত্র তুলে ধরে কীভাবে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উপনিত হয় তা উপস্থাপন করা হয়।


আখাউড়া থানার অফিসার ইনচার্জ মো: রসুল আহমেদ নিজামীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগের আহবায়ক মো: জয়নাল আবেদীন। প্রধান মেহমান হিসেবে বক্তব্য রাখেন আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আবুল কাসেম ভূইয়া।  এসময় আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সৈয়দ জামসেদ শাহ্, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু, মুক্তিযোদ্ধার সন্তান মো: মনিরুল ইসলাম, মনিয়ন্দ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: আলমগীর ভূইয়া প্রমুখ।


বক্তারা ৭ মার্চের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। ঢাকা রেসকোর্স ময়দানের বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে উজ্জীবিত হয়ে এদেশের মুক্তিকামী মানুষ স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। মাত্র ৯ মাসে পাক হানাদার বাহিনীকে পরাস্ত করে স্বাধীনতা অর্জন করে। বিশ্বের বুকে বাংলাদেশ নামে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জন্মলাভ করে। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের সৃষ্টি হতো না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের হৃদয়ে অমর হয়ে থাকবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। তাঁর নেতৃত্বে অর্থনৈতিক, যোগাযোগ, তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতি হয়েছে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে রূপান্তরিত হবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।আলোচনা শেষে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!