ব্রেকিং

x

আখাউড়া তারাগন দরবার শরীফে নতুন একটি মাদ্রাসার উদ্বোধন

বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ৯:৫৬ অপরাহ্ণ | 1523 বার

আখাউড়া তারাগন দরবার শরীফে নতুন একটি মাদ্রাসার উদ্বোধন

গতকাল মঙ্গলবার আখাউড়া তারাগন গ্রামে ‘মাদরাসা-ই-শাহ শের আলী তৌহিদিয়া আরেফীয়া’ নামে একটি নতুন ইসলাম ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান উদ্বোধন হয়েছে। পৌরসভার তারাগন গ্রামের শাহ শের আলীর দরবার শরীফে বাদ মাগরিব এ উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়ার মাহফিল হয়েছে। এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সুপ্রীম কোর্টের আইনজীবী এ্যাড. সৈয়দ আমিনুল ইসলাম সাজী’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, তারাগন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ্ব হাফেজ মাওলানা মোঃ নুরুল ইসলাম বাবুল, বায়তুল আমান জামে মসজিদের খতিব ও আখাউড়া ইমাম পরিষদের সভাপতি মুফতি মাওলানা মোঃ আবদুল্লাহ আবু, আখাউড়া রেলওয়ে স্টেশন জামে মসজিদের খতিব মাওলানা মোঃ শামছুজ্জামান, বায়তুল হাদীস জামে মসজিদের খতিব মুফতি মাওলানা মোঃ সিরাজুম মনির, তারাগন দরবার শরীফ জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আব্দুর রহিম খান প্রমুখ।


বক্তারা বলেন, তারাগন দরবার শরীফ দেশের একটি ঐতিহ্যবাহী দরবার শরীফ। তারপরও এখানে মাদরাসা শিক্ষা ব্যবস্থা ছিল না। শত বছর পরে এই মাদরাসা প্রতিষ্ঠাতা করায় এ্যাড. সৈয়দ আমিনুল ইসলাম সাজীকে উপস্থিত সকলে ধন্যবাদ জানান। তার এই মহৎ উদ্যোগ কে স্বাগত জানিয়ে দিনটিকে দরবার শরীফের জন্য স্মরনীয় করে রাখার আহবান জানানো হয়। এছাড়া শিক্ষার্থীদের নৈতিক ও চারিত্রিক মূল্যবোধে মাদরাসা শিক্ষার কোনো বিকল্প নেই বলেও বক্তারা উল্লেখ করেন।


এদিকে সভায় মাদরাসা’র প্রতিষ্ঠাতা এ্যাডভোকেট সৈয়দ আমিনুল ইসলাম সাজী বলেছেন, ‘আমার বাবা তারাগন দরবার শরীফের পীর সাহেব আলহাজ্ব হাফেজ সৈয়দ শাআরেফীন শাহ্‌ (রঃ)’র স্বপ্ন ছিল দরবার শরীফে একটি মাদরাসা প্রতিষ্ঠার। কিন্তু নানান কারণে তিনি তা দেখে যেতে পারেননি। সন্তান হিসেবে বাবার সেই স্বপ্ন পূরণ করেছেন বলেও তিনি উল্লেখ করেন।’ এছাড়া মাদরাসা’র সার্বিক সফলতা কামনায় তিনি সকলের দোয়া কামনা করেন। আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ৯ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোঃ বাহার মিয়া, তারাগন গ্রাম উন্নয়ন পরিষদ এর সাধারণ সম্পাদক মোঃ কবির, সৈয়দ রফিকুল ইসলাম, হাফেজ মাওলানা মোঃ জাকির হোসেন, হাফেজ ক্বারী মাওলানা মোঃ শাহ্‌ জামান, কৃষক লীগ নেতা সার্জেন্ট (অবঃ) বজলুর রহমান প্রমুখ। এছাড়াও এলাকার মুরুব্বী, আলেম-ওলামা, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ-সহ সমাজের সর্বস্তরের মানুষ উক্ত সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন। পরিশেষে মিলাদ, ক্বিয়াম ও দোয়ার মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয়। দোয়া পরিচালনা করেন তারাগন দরবার শরীফের পীর সাহেব হযরত সৈয়দ তাজুল ইসলাম (মাঃজিঃআঃ)।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!