ব্রেকিং

x

আখাউড়া জয়পুরমুড়া পরির্দশনে মেয়র, প্রথম দফায় ঝুকিপুর্ণ ৮ পরিবারকে সরিয়ে নেয়া হয়েছে

রবিবার, ২৬ এপ্রিল ২০২০ | ১০:১১ অপরাহ্ণ | 389 বার

আখাউড়া জয়পুরমুড়া পরির্দশনে মেয়র, প্রথম দফায় ঝুকিপুর্ণ ৮ পরিবারকে সরিয়ে নেয়া হয়েছে

আজ রোববার দুপুরে আখাউড়ায় ঝুকিপুর্ণ জয়পুরমুড়া এলাকা পরির্দশন করেছেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল। জয়পুরমুড়ার যেসব স্থানে মাটিতে ফাটল ধরেছে সেসব স্থানগুলো ঘুরে দেখেন এবং আতংকিত জয়পুরবাসী থেকে এই ফাটল সম্পর্কে খোজ খবর নেন।


পরির্দশন শেষে মেয়র তাকজিল খলিফা কাজল জানান, আমি জয়পুরবাসীর সাথে কথা বলেছি। তারা ধারণা করছে সাম্প্রতিক সময়ের ঝড়বৃষ্টির কারণে এখানকার মাটিতে ফাটল ধরেছে, তবে ভুতত্ত্ববিদরা সঠিক কারণ বলতে পারবেন বলেও তিনি জানান।


তিনি আরো জানান, এখানকার অধিক ঝুকিপুর্ণ ৮টি পরিবারকে আজ রোববার সরিয়ে নেয়া হয়েছে। পর্যায়ক্রমে এখানকার ৪৭ পরিবারকে সরিয়ে দেয়া হবে বলেও তিনি জানিয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন  মনিয়ন্ধ ইউনিয়ন চেয়ারম্যান মো: কামাল ভুইয়া, যুবলীগ নেতা জুয়েল রানা, স্থানীয় ইউপি সদস্য ফিরোজ মিয়া, যুবলীগ কর্মী রিয়াদ চৌধুরীসহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য গত তিনদিন আগে আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের জয়পুরমুড়ার এলাকার কয়েকটি স্থানে মাটিতে ফাটল দেখা দেয়।  এতে বসবাসকারীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পরে গতকাল শনিবার দুপুরে বসবাসকারী জনগণের জানমালের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে উপজেলা প্রশাসন ২৪ ঘন্টার মধ্যে বসবাসকারী ৪৭টি পরিবারকে নিরাপদ স্থানে চলে যেতে গণবিজ্ঞপ্তিজারী করে।

জয়পুরমুড়া এলাকাটি পাহাড়ি এলাকার মতো উঁচুস্থানে হওয়ায় বসবাসকারী জনগণের বসবাস ঝুকিপুর্ণ হয়ে পড়েছে। যে কোন মুর্হুতে দুর্ঘটনার আশংকায় তাদেরকে এখান থেকে সরে যেতে নির্দেশ দেয়া হয় বলে সংশ্লিষ্ঠরা জানায়।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!